প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী, ২০২০ ১২:৪৫
এসএসসি ও সমমান পরীক্ষা

পঞ্চগড়ে ৩৪টি কেন্দ্রে অংশগ্রহণ করছে ১৬ হাজার শিক্ষার্থী

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে ৩৪টি কেন্দ্রে অংশগ্রহণ করছে ১৬ হাজার শিক্ষার্থী

আজ থেকে শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষায় পঞ্চগড় জেলায় ৩৪টি কেন্দ্রে অংশগ্রহণ করছে ১৬ হাজার ৩৭ জন শিক্ষার্থী। এর মধ্যে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীন এসএসসি পরীক্ষায় ২২টি কেন্দ্রে অংশগ্রহণ করছে ১৩ হাজার ৩৮৭ জন, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিল পরীক্ষায় ৫টি কেন্দ্রে এক হাজার ৭৬৬ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় ৭টি কেন্দ্রে অংশ নিচ্ছে ৮৮৪ জন শিক্ষার্থী।

এদিকে এসএসসি ও সমমানের পরীক্ষা কেন্দ্রসমূহ মনিটরিং করার জন্য দুইটি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। এর মধ্যে পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী উপজেলা নিয়ে ভিজিলেন্স টিম-এ’র আহবায়ক করা হয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল মান্নানকে। এই টিমের সদস্য রয়েছেন জেলা শিক্ষা অফিসার মো. শাহীন আকতার ও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম। বোদা এবং দেবীগঞ্জ উপজেলার জন্য ভিজিলেন্স টিম-বি’র আহবায়ক করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেহানুল হক। সদস্য করা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও জেলা প্রেসকাবের সভাপতিকে।

জেলা শিক্ষা অফিসার মো. শাহীন আকতার জানান, সুষ্ঠুভাবে এবং নকলমুক্ত পরীক্ষা গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জেলা প্রশাসনের গঠিত ভিজিলেন্স টিম সকল কেন্দ্র মনিটরিং করবে। কোথাও কোন ধরনের ঘটনার খবর পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে তিনি জানান।

উপরে