প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:১৮

অবৈধ সম্পদের মামলায় স্ত্রীসহ প্রকৌশলী কারাগারে

অনলাইন ডেস্ক
অবৈধ সম্পদের মামলায় স্ত্রীসহ প্রকৌশলী কারাগারে

অবৈধ সম্পদ অর্জনের মামলায় সড়ক ও জনপথ অধিদপ্তরের সাবেক নির্বাহী প্রকৌশলী এস এম কামরুজ্জামান ও তার স্ত্রী নাছিমা জামানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিন আসামিরা অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরুর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। দুদকের পক্ষে মীর আহম্মেদ আলী সালাম জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে দুদক সূত্রে জানা গেছে।

গত বছর ২৯ মে ২ কোটি ৬৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রমনা মডেল থানায় দুটি পৃথক মামলা দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মাহবুবুল আলম। মামলার এজাহার অনুযায়ী কামরুজ্জামানের চেয়ে তার স্ত্রীর ১ কোটি ৩৯ লাখ ৬৮ হাজার ৫৩৬ টাকার বেশি অবৈধ সম্পদ রয়েছে।

মামলায় এজাহারে বলা হয়, কামরুজ্জামান ১৯৮০ সালে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে সড়ক ও জনপথ অধিদপ্তরে যোগ দেন। নিয়মিত পদন্নোতির মাধ্যমে ২০১৬ সালে নির্বাহী প্রকৌশলী হিসেবে চলতি দায়িত্ব পালন করেন। একই বছরে তিনি অবসরে যান। কামরুজ্জামান ৬৪ লাখ ৩৫ হাজার ৫৯২ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন। এছাড়া, তিনি ৩০ লাখ ৪২ হাজার ১১৬ টাকার সম্পদের তথ্য গোপন করেন।

অন্যদিকে, তার স্ত্রী নাছিমা জামানের বিরুদ্ধে মামলার এজাহারে বলা হয়, তিনি একজন গৃহিণী। তার ২ কোটি ৪ লাখ ৪ হাজার ১২৮ টাকার অবৈধ সম্পদ রয়েছে। এছাড়া, তিনি ১ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

উপরে