প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:৩১

বগুড়ায় চোরাই গাভীসহ আন্ত:জেলা চোর চক্রের ২ সদস্য আটক

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় চোরাই গাভীসহ আন্ত:জেলা চোর চক্রের ২ সদস্য আটক

বগুড়ায় অভিযান চালিয়ে চুরি হওয়া একটি অস্ট্রেলিয়ান গাভী ও একটি ট্রাকসহ আন্ত:জেলা চোর চক্রের দুই সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার মধ্যরাতে শহরের চারমাথা বাসষ্ট্যান্ড এলাকায় সেঞ্চুরী আবাসিক হোটেলের সামনের এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- কাহালু উপজেলার শিকর পরামানিকপাড়া এলাকার আলমগীর প্রাং এর ছেলে সালাম প্রাং (২৭) এবং পিলকুঞ্জ চকপাড়া এলাকার তফসের প্রাং এর ছেলে ইউনুস প্রাং (৩০)। জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার মধ্যরাতে চারমাথা বাসস্ট্যান্ড এলাকায় হঠাৎ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় সদর উপজেলার চোরাই একটি অস্ট্রেলিয়ান গাভী, চুরির কাজে ব্যবহৃত একটি ট্রাক (ঢাকা মেট্রো-ন ১৯-১১২৫), একটি বড় প্লাসসহ চোর চক্রের দুই সদস্যকে হাতেনাতে আটক করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি আছলাম আলী পিপিএম জানান, অভিযান চালিয়ে চুরি হওয়া একটি অস্ট্রেলিয়ান গাভী যার মূল্য আনুমনিক দেড় লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত দুইজনের বিরুদ্ধেই একাধিক মামলা বিচারাধীন। তারা ঢাকায় বসবাস করে এবং সেখান থেকেই বিভিন্ন জেলায় চুরি করে আবার ঢাকায় ফিরে যায়। তারা দীর্ঘদিন থেকেই এই পেশার সাথে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ইতিমধ্যে চুরি আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে এবং আসামীরা গতকালকেই আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেও বলে জানান এই কর্মকর্তা।

উপরে