প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:৪৩

ষড়যন্ত্রের শিকার মুক্তিযোদ্ধার সন্তান

অনলাইন ডেস্ক
ষড়যন্ত্রের শিকার মুক্তিযোদ্ধার সন্তান

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের কুঞ্জ মালঞ্চা কমিউনিটি ক্লিনিকে চাকুরিরত সিএইচসিপি একটি মহলের ষড়যন্ত্রের শিকার। কমিউনিটি ক্লিনিকে তালা ঝুঁলিয়ে চাকরি খাওয়ার হুমকিতে দিশেহারা মুক্তিযোদ্ধার সন্তান জাওয়াদ প্রধান।

অনুসন্ধানে জানা যায়, চাকরি পাওয়ার পর হতে নিয়মিত অর্পিত দায়িত্ব পালন করছে জাওয়াদ প্রধান। গত কিছুদিন পূর্ব হতে সভাপতি পদ নিয়ে দ্বন্দ্ব চলছিল। স্থানীয় ইউপি সদস্য পদাধিকার বলে সিএইচসিপি কমিটি সভাপতি হওয়ার কথা থাকলেও এই ক্লিনিকে তার ব্যতিক্রম। এখানে ইউপি সদস্য নন জনৈক প্রভাবশালী রাজা সভাপতির পদ আঁকড়ে ধরে আছেন। সভাপতি নির্বাচনে সিএইচপি’র কোন ভূমিকা না থাকলেও সভাপতি জাওয়াদকে দায়ী করে স্থানীয়ভাবে প্রভাব দেখাতে থাকে।

গত ৩ ফেব্রুয়ারি নিয়মিত দায়িত্ব পালনের এক সময় অর্থনৈতিক প্রয়োজনে জাওয়াদ প্রধান স্থানীয় ইউপি সদস্য সবুজ প্রধানকে বলে ব্যাংকে টাকা তুলতে আসে। এরই ফাঁকে প্রতিপক্ষ দল সাংবাদিকদের ষড়যন্ত্রমূলক তথ্য দিয়ে কিনিকে তালা ঝুঁলিয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। সাংবাদিকদের উপস্থিতিতেই জাওয়াদ প্রধান ব্যাংক থেকে এসে ক্লিনিকে তালা লাগানো দেখে উষ্মা প্রকাশ করেন।

এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য সবুজ প্রধানের সঙ্গে আমাদের মুঠোফোনে কথা হলে সে জানায়, আমাকে জানিয়ে সে ব্যাংক হতে টাকা তুলতে গিয়েছে। জমিদাতা ও কমিটির সহ-সভাপতি সাজু মিয়ার সাথে কথা বললে তিনি জানান, এটা ষড়যন্ত্র। এরা কাল্পনিক নিয়োগ বাণিজ্যের জন্য সিএইচসিপিকে ফাঁসানোর চেষ্টায় রয়েছে। অপরদিকে জাওয়াদ প্রধানের সঙ্গে কথা বললে তিনি জানান, আমি ষড়যন্ত্রের শিকার। আমি জরুরি প্রয়োজনে ব্যাংক হতে টাকা উঠাতে গিয়েছিলাম। আমাকে হেয় করার জন্য কিছু স্বার্থান্বেষী মহল সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, কুঞ্চ মালঞ্চা কমিউনিটি কিনিকে একটি নিয়োগ নিয়ে প্রভাবশালীদের মাঝে অন্ত:দ্বন্দ্ব চলে আসছে। জাওয়াদ প্রধানকে তারা বদলি করতে পারলেই তাদের পথ সুগম হবে বলে তারা জানান। এসময় এলাকাবাসী জানায় জাওয়াদ প্রধান নিয়মিত কিনিকে আসা-যাওয়া করেন। তার বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র চলছে।

উপরে