প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২০ ১২:৪৭

ঘোড়াঘাটে শিশু পরশ হত্যার ২ ভাইসহ ৫ জনের ফাঁসি

হিলি (দিনাজপুর)
ঘোড়াঘাটে শিশু পরশ হত্যার ২ ভাইসহ ৫ জনের ফাঁসি

দিনাজপুরের ঘোড়াঘাটে ৪ বছরের শিশু পরশকে অপহরনের পর হত্যা ঘটনায় দায়েরকৃত মামলায় ২ ভাইসহ ৫ জনকে ফাঁসি দিয়েছে আদালত।

আজ বুধবার বিকেলে দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফ উদ্দিন আহমেদ এই রায় প্রদান করেন। অভিযোগ প্রমাণীত না হওয়ায় এই মামলায় বাকী ৬ আসামীকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন- উপজেলার কাদিমনগর এলাকার এহিয়ার ছেলে জিল্লুর রহমান ও জুয়েল ইসলাম, মৃত: আব্দুর রাজ্জাকের ছেলে কামাল উদ্দিন, কামাল উদ্দিনের ছেলে মামুন রশিদ ওরফে মামুন ও ওয়াজেদ আলীর ছেলে ফেরদৌস আলী।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১১ নভেম্বর আসামীরা ৪ বছরের শিশু পরশ সাহাকে বাড়ী পার্শ্বে দূর্গা মন্দিরের সামনে খেলাধুলা করার সময় কৌশলে ফুসলিয়ে অপহরন করে নিয়ে যায়। উপজেলার কাদিমনগর এলাকার এহিয়ার ছেলে জিল্লুর রহমানসহ কয়েকজন। পরে শিশুকে না পেয়ে পরিবারের লোকজন খোজাখুজি করলে স্থানীয়রা অপহরনের বিষয়টি পরশের বাবা কিশোব কুমার সাহাকে অবহিত করে। এই ঘটনায় পরশ সাহার বাবা ৮ জনের নাম দিয়ে অজ্ঞাত আরও ৩/৪ জনকে আসামী করে ঘোড়াঘাট থানায় একটি এজাহার দায়ের করেন। থানায় দায়িত্বরত কর্মকর্তা মামলাটি ২০০০ সালের (সংশোধিত) নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৩০ ধারায় মামলাটি রুজু করেন।

পরের দিন পুলিশ আসামী জিল্লুর রহমানকে আটক করলে তার স্বীকারোক্তি অনুযায়ী কবরস্থানে শিশুটির এক চোখ উপড়ানো মরদেহ উদ্ধার করে পুলিশ। ১০ লাখ টাকা মুক্তিপনের দাবিতে এই হত্যাকান্ড ঘটেছে বলে পরে নিহত শিশু পরশের বাবা জবানবন্দিতে উল্লেখ করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী ছিলেন সরকারী কৌসুলী মেহবুব হাসান চৌধুরী ও বিবাদীপক্ষের আইনজীবী ছিলেন এ্যাড. সাইফুল ইসলাম।

 

উপরে