প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২০ ১২:৫৬

বগুড়ায় বইমেলা শুরু ২০ ফেব্রুয়ারি, চলছে স্টল বরাদ্ধ

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় বইমেলা শুরু ২০ ফেব্রুয়ারি, চলছে স্টল বরাদ্ধ

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ১০দিন ব্যাপী বইমেলা। বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে আগামী ২০ ফেব্রুয়ারি বিকাল ৪টায়। বগুড়া শহীদ খোকন পার্ক শহীদ মিনারকে কেন্দ্র করে বইয়ের স্টল বসবে। প্রতিদিনি থাকছে জোটভুক্ত সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এবারের বইমেলায় জেলার দুই প্রবীন সংস্কৃতিকজনকে পুন্ড্র সম্মাননা প্রদান করা হবে। আর সাবেক এমপি আব্দুল মান্নান এর নামে একটি পদকের নামকরণ করা হয়েছে। প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উন্মোচন এর আয়োজনে থাকছে বইমেলায়। বইমেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বইয়ের স্টল বরাদ্ধের জন্য জোট কর্তৃপক্ষের সাথে আবেদন করতে বলা হয়েছে।

রোববার রাতে বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের কার্যনির্বাহী মিটিং থেকে এবার অনুষ্ঠান উপকমিটির আহবায়ক করা হয়েছে আব্দুল আউয়াল এবং স্টল উপ কমিটির আহবায়ক করা হয়েছে মতিয়ার রহমানকে।

বগুড়া থিয়েটার কার্যালয়ে বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের কার্য নির্বাহী কমিটির সভায় বইমেলা সফল করতে বিস্তারিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বইমেলার সহযোগিতায় থাকছে জেলা প্রশাসন।

জোটের সভাপতি তৌফিক হাসান ময়নার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি মতিয়ার রহমান, গৌতম কুমার দাস, আসাদ হোসেন, আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, সহ সাধারণ সম্পাদক বেলাল হোসেন ও আলমগীর কবির, অর্থ সম্পাদক রবিউল আলম অশ্রু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী, দপ্তর সম্পাদক এইচ আলিম, প্রচার সম্পাদক লুবনা জাহান, নির্বাহি সদস্য আসাদুর রহমান খোকন, প্রবীর মোহন্ত, আব্দুল আউয়াল।

উপরে