প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০৮

পাঁচবিবিতে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ১ সদস্য গ্রেফতার

হিলি (দিনাজপুর)
পাঁচবিবিতে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ১ সদস্য গ্রেফতার

জয়পুরহাটের পাঁচবিবিতে এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এক জন সদস্যকে আটক করেছে জয়পুরহাট র‌্যাব-৫।

আটককৃত চক্রের সদস্য পাঁচবিবি উপজেলার দমদমা গ্রামের আব্দুল মান্নানের ছেলে মোস্তাফিজুর রহমান হাসান। বুধবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পাঁচবিবি বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করে।  

র‌্যাব-৫ জানায়,বর্তমান প্রেক্ষাপটে শিক্ষা ক্ষেত্র ধ্বংসের সবচেয়ে আলোচিত এবং অন্যতম মাধ্যম হচ্ছে প্রশ্নপত্র ফাঁস। এতদ্সংক্রান্তে এক শ্রেণীর অসাধু শিক্ষার্থী নিজস্ব স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে অবৈধভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সহ প্রত্যন্ত অঞ্চলের ছাত্র-ছাত্রীদেরকে অসাধু চক্র পরীক্ষায় ভাল রেজাল্ট করার লোভ দেখিয়ে প্রশ্নপত্র ফাঁসের একধরনের অপচেষ্টা চালাচ্ছে। আইনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন চক্রের মাধ্যমে অবৈধভাবে ইন্টারনেট ব্যবহার করে ভুয়া ফেসবুক, ইমো, ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য অনলাইন মাধ্যম ব্যবহার করে আসছে। অসাধু উপায়ে পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্র বানিয়ে নগদ ও বিকাশের মাধ্যমে অর্থ আদায় করে যাচ্ছে।

শিক্ষা ক্ষেত্রে এসব অসাধূ প্রশ্নপত্র ফাঁসকারী চক্রকে গ্রেফতারে র‌্যাব সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে। প্রশ্নপত্র ফাঁসকারী চক্র নির্মূল না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশনাল দল কোম্পানী অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ, পিপিএম-সেবা এর নেতৃত্বে বুধবার সন্ধ্যায় পাঁচবিবি বাসস্ট্যান্ডে শ্যামলী টিকিট কাউন্টার এলাকা হতে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্য মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করে।

আটককৃত আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করে পাঁচবিবি থানায় হস্তান্তর করা হয়েছে।

উপরে