প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:০৮

সমাবেশের অনুমতি আইনশৃঙ্খলা বাহিনীর বিষয়: কাদের

অনলাইন ডেস্ক
সমাবেশের অনুমতি আইনশৃঙ্খলা বাহিনীর বিষয়: কাদের

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা বিএনপির সমাবেশ করতে সরকার ও আওয়ামী লীগ সব সময় সহযোগিতা করেছে উল্লেখ করে ‘অনুমতির বিষয়টি’ আইনশৃঙ্খলা বাহিনীর এখতিয়ার বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি ঢাকা শহরে বা বাংলাদেশের কোথাও সমাবেশ করেছে, আর তাতে আওয়ামী লীগ বাধা দিয়েছে এমন কোনো ঘটনা কখনো ঘটেনি। আওয়ামী লীগ কোথাও সমস্যা সৃষ্টি করেনি বা প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ায়নি। একটা উদাহরণও নেই।

তিনি বলেন, ‘কর্মসূচিতে অনুমতির বিষয়টি অনেকদিন ধরেই চলছে। কারণ যারা সভা করবে তাদের নিরাপত্তার বিষয় রয়েছে। সমাবেশটা সৃশৃঙ্খল বা নিরাপদ যাতে হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর একটা ভূমিকা আছে। যে কারণে আমরা যখন ক্ষমতায় ছিলাম না আমরাও পুলিশের অনুমতি নিয়েছি। সভা-সমাবেশ করার গণতান্ত্রিক অধিকার বিএনপির আছে। তবে অনুমতি আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকেই আসতে হবে। এটা তো আওয়ামী লীগ দিতে পারবে না।’

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, আ খ ম জাহাঙ্গীর, শাহাবুদ্দিন ফরাজী, মারুফা আকতার পপি, পারভীন জামান কল্পনাসহ অনেকে উপস্থিত ছিলেন।

উপরে