প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:৪০

গ্রন্থাগার দিবসে সম্মাননা পেলেন সঞ্জয় সরকার

অনলাইন ডেস্ক
গ্রন্থাগার দিবসে সম্মাননা পেলেন সঞ্জয় সরকার

ছড়াকার, প্রাবন্ধিক ও লোকসাহিত্য গবেষক সঞ্জয় সরকারকে সম্মাননা দেওয়া হয়েছে। গত বুধবার সন্ধ্যায় নেত্রকোনা সদর উপজেলার আব্দুর রহমান ফাউন্ডেশন পরিচালিত এআরএফবি গ্রন্থাগারের উদ্যোগে তাকে সম্মাননা দেওয়া হয়।

দিনটি ছিল জাতীয় গ্রন্থদিবস। এ উপলক্ষে সংগঠনের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক তফসির উদ্দিন খান। প্রধান আলোচক ছিলেন নেত্রকোনা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ননীগোপাল সরকার। শুভেচ্ছা বক্তব্য রাখেন আব্দুর রহমান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিলওয়ার খান।

আব্দুর রহমান ফাউন্ডেশন বাংলাদেশের উপদেষ্টা আলী আমজাদের সভাপতিত্বে ও খন্দকার আসাদুজ্জামানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উদীচীর জেলা কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান খান, নেত্রকোনা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে সঞ্জয় সরকারের হাতে সম্মাননা স্মারক, উত্তরীয় ও সংসাপত্র তুলে দেওয়া হয়। সঞ্জয় সরকার পেশায় সাংবাদিক ও উন্নয়কর্মী। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা পাঁচটি। এআরএফবির প্রতিষ্ঠাতা দিলওয়ার খান জানান, ২০১১ সালে প্রতিষ্ঠিত সংগঠনটির পক্ষ থেকে সাহিত্য ক্ষেত্রে অবদানের জন্য প্রতিবছর একজন গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়।

উপরে