প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৬:৪৭

ফরিদপুরে শিক্ষার্থীদের নিয়ে ‘মিট দ্যা ডিসি’ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
ফরিদপুরে শিক্ষার্থীদের নিয়ে ‘মিট দ্যা ডিসি’ অনুষ্ঠিত

ফরিদপুর পৌরসভার স্কুল থেকে কলেজ পর্যায়ের ১০টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে পঞ্চম বারেরমতো অনুষ্ঠিত হলো ‘মিট দ্যা ডিসি’ নামের একটি ব্যতিক্রমধর্মী মুক্ত আলোচনা। এতে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন ধ্যান ধারণা ও মতামত সরাসরি তুলে ধরেন ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার এর কাছে।  

শুক্রবার সকাল ১০টায় ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় শিক্ষার্থীরা সরাসরি ডিসিকে দেশের বিভিন্ন সমসাময়িক ঘটনাবলী নিয়ে প্রশ্ন করেন। এছাড়াও শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ের সমস্যা ও প্রতিকার নিয়ে ডিসির কাছে জানতে চান।

ডিসি ও শিক্ষার্থীদের আন্তরিক পরিবেশের এই আলোচনা চলে দুই ঘণ্টাব্যাপী। আলোচনার উল্লেখযোগ্য বিষয় ছিলো- প্রশাসনের কমের্র সঙ্গে তাদের চিন্তাধারা ও গতিশীলতা আনতে করণীয়, নৈতিক মূল্যবোধে করণীয় নির্ধারণ, দেশের প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে কি ভাবনা, শিক্ষার্থীরা কে কি হতে চায়, দুর্নীতি রোধে কি করা যেতে পারে, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড কিভাবে বাস্তবায়ন হতে পারে, মানসম্মত শিক্ষা ব্যবস্থা কিভাবে বাস্তবায়ন হতে পারে।

আলোচনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) শেখ মোহম্মদ হুমায়ন কবির, সদর উপজেলা নির্বাহী মো. মাসুম রেজা, প্রফেসর রিজভী জামান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. তৌহিদুল ইসলামসহ ১০টি স্কুলের প্রধান শিক্ষক ও সাংবাদিকরা। 

উপরে