প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী, ২০২০ ১২:৪৩

নন্দীগ্রামে ভাপা পিঠা বিক্রি করে সংসার চালায় মোসলেম

নন্দীগ্রাম (বগুড়া) থেকে মো:ফজলুর রহমান
নন্দীগ্রামে ভাপা পিঠা বিক্রি করে সংসার চালায় মোসলেম

নন্দীগ্রাম পৌর শহরের মোসলেম উদ্দিন শীতের মৌসুমে ভাপা পিঠা বিক্রয় করে কোন রকমে কষ্টে তার সংসার চালাচ্ছে।

জানা যায়, নন্দীগ্রাম পৌর শহরের কালিকাপুর গ্রামের মৃত বিলাত আলীর ছেলে মুসলেম উদ্দিন ৪ মেয়ে সন্তানের বাবা। তার বড় মেয়ের নাম মিম (১৩) সে নন্দীগ্রাম বালিকা বিদ্যালয়ে ৮ম শ্রেনীতে পড়াশোনা করে। মিতা (১০) সে কালিকাপুর প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেনীতে ও শিমু (৮) একই বিদ্যালয়ে পড়াশোনা করে। সব ছোট মেয়ে মুন্নি (৫) সবে মাত্র বিদ্যালয়ে যাওয়া আসা করে। মোসলেম উদ্দিনের ৫ সদস্যর সংসার।

গত ৯মাস আগে তার স্ত্রী সেলিনা বিদ্যুতের তারে জড়িয়ে মারা যায়। সেই থেকে মোসলেম উদ্দিন তার ছোট ছোট মেয়ে ও সংসার নিয়ে বিপাকে পড়েছেন। রোজগার করতে বাহিরে গেলে ছোট ছোট মেয়েদের দেখাশোনা করার মত কেউ থাকেনা। এদিকে সংসারের হাল ধরার মত কেউ নেই।

মোসলেম উদ্দিন এই প্রতিনিধিকে জানান, শীতের মাসে নন্দীগ্রাম বাসষ্ট্যান্ডে ভাপা পিঠার দোকান দিয়ে যা আয় হয় তা দিয়ে মেয়েদের পড়াশোনা ও সংসার চালাতে অনেক কষ্ট হয়। শীতের মাসে কোন রকমে সংসার চললেও বাকি সময়ে নিদারুন কষ্টে থাকতে হয়।

তিনি আরো বলেন, প্রতিদিন ১৫শ থেকে ১৬শ টাকা বিক্রয় হয়। খরচ বাদ দিয়ে ৩ থেকে ৪শ টাকা লাভ হয়। সেই লাভের টাকা দিয়ে কোন রকমে কষ্টে সংসার ও সন্তানদের পড়াশোনার খরচ চালান। তিনি অত্যান্ত আশা নিয়ে বলেন, তার বড় মেয়ে পড়াশোনায় অনেক ভালো। তার আশা সহযোগিতা পেলে বড় মেয়েকে তিনি ডাক্তার বানাবেন।

উপরে