প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী, ২০২০ ১৪:৫৯

সাংবাদিকের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি

অনলাইন ডেস্ক
সাংবাদিকের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের দিন রংপুর বিভাগ সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সদস্য মাহবুব মমতাজী ও সাবেক কার্যনির্বাহী সদস্য উজ্জ্বল হোসেন জিসানসহ অন্য সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে সংগঠনটি। আজ শ‌নিবার জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার (আরডিজেএ)  বিক্ষোভ সমাবেশে সংহতি জানায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা), দিনাজপুর সাংবাদিক সমিতি, ঢাকা; জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, সাংবাদিকদের নিরাপত্তা দেয়ার কথা সরকারের। কিন্তু সরকার নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি। এর আগে সাংবাদিক সাগর-রুনী হত্যাকাণ্ডের বিচার এখনো করতে পারেনি সরকার। অবিলম্বে সাংবাদিক নির্যাতনের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

অন্য বক্তারা বলেন, সাংবাদিকরা সব পক্ষের সংবাদই সংগ্রহ করবে। অন্য কোনো দেশে সাংবাদিকরা এভাবে নির্যাতন-নিপীড়নের শিকার হয় না। সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার না করলে কঠোর কর্মসূচি ঘোষণা করবে সাংবাদিকরা। সরকার সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছে। কিন্তু সাংবাদিকদের ওপর হামলা, আঘাত বন্ধ হয়নি। এ সরকার মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার, এটি প্রমাণ করতে চাইলে সাংবাদিকদের সুরক্ষা দিতেই হবে।

আরডিজেএর সভাপতি মোকছুদার রহমান মাকসুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় সমাবেশে ডিইউজের একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, আরডিজেএর সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপরে