প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:৩৪

নিখোঁজের ২১দিন পর টয়লেটে মিলল ব্যবসায়ীর লাশ

অনলাইন ডেস্ক
নিখোঁজের ২১দিন পর টয়লেটে মিলল ব্যবসায়ীর লাশ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নিখোঁজের ২১দিন পর টয়লেট থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ব্যবসায়ী হেলাল উদ্দিন (৩৫) উপজেলার বড়হিত ইউনিয়নের রাধাবল্লভপুর গ্রামের মো. হাসিম উদ্দিনের ছেলে।

শুক্রবার দিনগত রাত ২টার দিকে রাধাবল্লভপুরেরই একটি পুরাতন টয়লেট থেকে লাশ উদ্ধার করে পুলিশ। আজ শনিবার সকালে লাশটি ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান।

ওসি জানান, এই ব্যবসায়ী গত ১৮ জানুয়ারি ব্যবসার কাজে উচাখিলা বাজারে যান। প্রতিদিন রাতে বাড়িতে ফিরলেও ওই দিন হেলাল উদ্দিন বাড়ি ফেরেননি। সম্ভাব্য বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও কোনো হদিস পাওয়া যায়নি। ২০ জানুয়ারি ঈশ্বরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন নিখোঁজ ব্যবসায়ীর স্ত্রী মাজেদা খাতুন। কিন্তু ২১ জানুয়ারি রাতে হেলালের বড় ভাই মো. দুলাল মিয়ার মুঠোফোনে কল আসে। বলা হয়- ‘তোর ভাই কি হারানো গেছে? তোর ভাইকে আমরা নিয়ে গেছি। ফেরত পেতে হলে ২ লাখ টাকা লাগবে।’

দুলাল মিয়া অনুনয় বিনয় করলে এক লাখ টাকায় রফা হয়। টাকা নিয়ে যেতে বলা হয় উচাখিলা-লক্ষীগঞ্জ সড়কে। পরে ওই নম্বরে কল দিয়ে তা বন্ধ পান দুলাল। বিষয়টি পুলিশকে জানান। পুলিশ নম্বরটি ট্র্যাক করে প্রযুক্তির সহায়তায় উচাখিলা ইউনিয়নের মঘা গ্রামের নুর ইসলাম ও তার ছেলে আজিজুলকে আটক করে। ওই নম্বরটি নুর ইসলামের নামে কিন্তু ব্যবহার করে আজিজুল। কিন্তু ঘটনার অন্তত ১৫ দিন আগে ফোনটি হারিয়ে গিয়েছিল। ফলে তাদেরকে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় ছেড়ে দেয়া হয়। পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় একই গ্রামের আক্কাস ও আকাশ, কাঞ্চন, ফারুক, রিপন, খাইরুলকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্য মতে সিলেট থেকে উত্তম নামে এক যুবককে গ্রেপ্তার করে শুক্রবার রাত দশটার দিকে ঈশ্বরগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ।

পরে মধ্যরাতে ঈশ্বরগঞ্জ থানার ওসির নেতৃত্বে উত্তমকে নিয়ে অভিযানে যায় পুলিশের একটি দল। এ সময় উত্তমের দেয়া স্বীকারোক্তি মতে রাধাবল্লভপুর গ্রামের কামরুল ইসলামের বাড়ির পিছনের পরিত্যক্ত টয়লেট থেকে হেলাল উদ্দিনের লাশ উদ্ধার করে।

উপরে