প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী, ২০২০ ১৭:০৬

পঞ্চগড়ে অনুর্ধ-১৬ বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা শুরু

উদ্বোধনী খেলায় ময়দানদীঘি বিএল উচ্চ বিদ্যালয় জয়ী
পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে অনুর্ধ-১৬ বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা শুরু

বঙ্গবন্ধু অনুর্ধ-১৬ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা আজ সোমবার থেকে পঞ্চগড় সিরাজুল ইসলাম স্টেডিয়ামে শুরু হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহযোগিতায় জেলা ক্রীড়া সংস্থা ওই প্রতিযোগিতার আয়োজন করে। সকালে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাছান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি আবু তোয়াবুর রহমান বক্তব্য দেন।

এ সময় জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মির্জা নাজমুল ইসলাম কাজল, জেলা ক্রীড়া অফিসার গৌতম কুমার সরকার, জেলা ক্রীড়া সংস্থার সদস্য মোফাজ্জল হোসেন প্রধান আজাদ, জগদল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম প্রধানসহ ক্রিকেটপ্রেমী দর্শকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রতিযোগিতার আহবায়ক মো. আফজাল হোসেন স্বাগত বক্তব্য দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, ক্রিকেট শুধু খেলা নয়, এটা হচ্ছে ক্যারিয়ার এবং স্প্রিট। পঞ্চগড়ের শরিফুল সর্ম্পকে তিনি বলেন, আমাদের পঞ্চগড়ের গর্ব। অনুর্ধ-১৯ এ জাতীয় টিমে খেলে বিশ^ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এভাবে খেলোয়াড়রা আমাদের জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশ এবং পঞ্চগড়কে তুলে ধরছেন। আমরা চাই এই তরুণরাই একদিন সব কিছু বদলে দিবে।

উদ্বোধনী খেলায় টসে জিতে জগদল উচ্চ বিদ্যালয় দল প্রথমে ব্যাট করে ৩৪.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৯১ রান করে। জবাবে ময়দানদীঘি বিএল উচ্চ বিদ্যালয় দল ১৮.১ ওভারে দুই উইকেট হারিয়ে ৯৬ রান করে ৮ উইকেটে জয়ী হয়।

প্রতিযোগিতায় দুটি গ্রুপে জেলার আটটি বিদ্যালয় অংশ নিচ্ছে। অন্য বিদ্যালয়গুলো হচ্ছে পঞ্চগড় চিনিকল উচ্চবিদ্যালয়, বোদা পাইলট সরকারি স্কুল অ্যান্ড কলেজ, শহীদ পুলিশ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজ, পঞ্চগড় বিপি সরকারি উচ্চবিদ্যালয় ও নৃপেন্দ্র নারায়ন সরকারি উচ্চবিদ্যালয়।

উপরে