প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:৫০

কুষ্টিয়ায় ব্যবসায়ী হত্যায় তিনজনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক
কুষ্টিয়ায় ব্যবসায়ী হত্যায় তিনজনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় এক বাদাম ব্যবসায়ীকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আজ মঙ্গলবার বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন।

এছাড়া রায়ে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- ঝিনাইদহ জেলার সদর উপজেলার কুলবাড়ীয়া এলাকার রবিউল ইসলাম, গোলাম সরোয়ার ও কোটচাঁদপুর এলাকার আনিছুজ্জামান।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৫ অক্টোবর সকাল সাড়ে ৬টায় ইসলামী বিশ^বিদ্যালয় থানাধীন কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের শান্তিডাঙ্গা এলাকার পাশের ডোবা থেকে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ইবি থানার এসআই নজরুল ইসলাম অজ্ঞাত হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

অভিযোগ সূত্রে জানা গেছে, আসামি আনিসুজ্জামান আনিছ, রবিউল ইসলাম ও গোলাম সরোয়ার সরু জামালপুর জেলার বাসিন্দা বাদাম ব্যবসায়ী হবিল ব্যাপারীর এক লাখ ৫৪ হাজার টাকা মূল্যের বাদাম আত্মসাতের লক্ষ্যে পরিকল্পিতভাবে তার গলায় তার পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করেন। দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এ কারাদণ্ড দেয় আদালত।

উপরে