প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী, ২০২০ ১৪:১৭
বগুড়ার ঐতিহাসিক মহাস্থানে

কাঁচা সবজির দাম ক্রেতাদের নাগালের মধ্যে থাকলেও পিঁয়াজ নিয়ে রয়েছে হতাশা

বগুড়া জেলা প্রতিনিধি
কাঁচা সবজির দাম ক্রেতাদের নাগালের মধ্যে থাকলেও পিঁয়াজ নিয়ে রয়েছে হতাশা

বগুড়ার ঐতিহাসিক মহাস্থানে কাঁচা সবজির দাম ক্রেতাদের নাগালের মধ্যে থাকলেও কয়েক দিন হল কিছু সবজির দাম বৃদ্ধি পেয়েছে আর পিঁয়াজ নিয়ে যেন হতাশা কাটছেই না।

আজ বুধবার সরেজমিনে মহাস্থান বাজার ঘুরে দেখা গেছে, পাইকারি ও খুচরা বাজারে কাঁচা শাক-সবজি মাছ-মাংসর তারতম্য না থাকলেও ক্রেতাদের নাগালের মধ্যে রয়েছে, তবে এক সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচ ও বেগুনের দাম বৃদ্ধি পেয়েছে।

বুধবার মহাস্থান পাইকারি বাজারে এক পাল্লা অর্থাৎ ৫ কেজি লাল বেগুন বিক্রি হয়েছে ১৭০ টাকা, সাদা বেগুন এক পাল্লা বিক্রি হয়েছে ১৪০ টাকা। এক সপ্তাহ আগে লাল বেগুন ১২০ টাকা এবং সাদা বেগুন ১০০ টাকা পাল্লায় বিক্রি হয়েছে, কাঁচা মরিচ এক পাল্লা বিক্রি হয়েছে ১৮০ টাকা, এক সপ্তাহ আগে বিক্রি হয়েছে ১০০ টাকায়। অন্যান্য সবজির দাম অপরিবর্তিত রয়েছে । ফুলকপি (৪২) কেজিতে এক মন ৪০০ টাকায় এখন বিক্রি হচ্ছে, বাঁধাকপি অর্থাৎ যাকে বলা হয় পাতাকপি ছোট-বড় ১৫ টাকা পিস পাইকারি বাজারে বিক্রি হচ্ছে, লাল আলু বিক্রি হচ্ছে ৫০০ টাকা মন ,কার্ডিনাল আলু বিক্রি হচ্ছে ৪০০ টাকা মন, মিষ্টি লাউ ৮০০ টাকা মন, শস্য ৮০০ টাকা মন, হাড়কুটি সিম ১০০০ টাকা মন আর দেশি সিম ৮০০ টাকা মন, পাইকারি দামে একপাল্লা করল্লা কবিক্রি হচ্ছে ৪৫০ টাকা, টমেটো এক পাল্লা ১০০ টাকা, গাজর একপাল্লা ৫০  টাকা, বডবটি ২৫০ টাকা পাল্লা,পালং শাক ১০০ টাকা পাল্লা,এবং সবচেয়ে দাম কম মুলা এক পাল্লা ৩৫ টাকা।

পিঁয়াজ নিয়ে ক্রেতাদের মাঝে হতাশা চলছেই অথচ বাজারে প্রচুর নতুন পিঁয়াজের আমদানী বেশি থাকা সর্ত্বেও এক পাল্লা পিঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে ৫০০ টাকায়, গো মাংস ৫০০ টাকা কেজি, খাসির মাংস ৭৫০ টাকা কেজি, গচি মাছ ৮০০ টাকা কেজি, এবং ছোট গচি মাছ ৪৮০ টাকা কেজি, বাটা ১৪০ টাকা কেজি ,পাঙ্গাস ১২০ থেকে ১৪০ টাকা কেজি, সিলভার কাপ ১৬০ থেকে ১৮০ টাকা কেজি, ব্রিকেট ১৮০ টাকা কেজি ,মহাস্থান বাজারে মাছ মাংসের দাম খুব একটা উঠানামা করে না বললেই চলে তবে খেটে খাওয়া ক্রেতাদের নাগালের বাইরে চলে গেছে ইলিশ ও পিয়াজ।

উপরে