প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী, ২০২০ ১২:০৫

হিলির অচল ষ্টেশনের সচল কাজ শুরু

হিলি (দিনাজপুর)
হিলির অচল ষ্টেশনের সচল কাজ শুরু

বহু প্রতিক্ষার পর বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তর স্থলবন্দর দিনাজপুরের হিলি রেলষ্টেশনের সকল কার্যক্রম শুরুর লক্ষে মেরামতের কাজ শুরু করেছে রেল কর্তৃপক্ষ।

দীর্র্ঘদিন যাবত এই গুরুত্বপুর্ন রেলষ্টেশনটি ছিলো অবেহেলিত।ষ্টেশনে ছিলো না কোন ষ্টেশন মাস্টার কিংবা কর্মচারী।কষ্টের সীমা ছিলোনা যাত্রীদের। যদিও দিনে দুই একটি ট্রেন দাঁড়াতো তাও আবার দুই নম্বর রেললাইনে। ঝুলতে ঝুলতে নামা উঠা করতে হতো যাত্রীদের। এতে করে দূর্ঘটনায় প্রতিনিয়ত পড়তে হতো তাদের। চরম দুর্ভোগ আর অপেক্ষার অবসান ঘটবে এবার এলাকাবাসীর।

ষ্টেশনে দাড়িয়ে থাকা এক যাত্রী বলেন,সব ট্রেন তো এখানে দাঁড়ায় না। তবে যে কয়েকটি দাঁড়ায় তাও আবার দুই নম্বর লাইনে।এখানে কোন টিকিট পাওয়া যায় না। আমাদের প্রায় সময় পার্শ্ববর্তী ষ্টেশন বিরামপুর বা জয়পুরহাটে টিকিট কাটতে হয়। শুনলাম কদিন পর ট্রেন ১ নম্বর প্লাটফোর্মে দাঁড়াবে এবং টিকিট পাওয়া যাবে। তাতে করে আমাদের যাতাযাত অনেক সুবিধা হবে।

হাকিমপুর প্রেসকাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু জানায়, প্রায় দু বছর ধরে হিলি রেল ষ্টেশনের চলছিল কোজ ডাউন অবস্থায়। পাশ্ববর্তী বিরামপুর ও পাঁচবিবি রেল ষ্টেশন থেকে হিলি রেল ষ্টেশনের কার্যক্রম নিয়ন্ত্রন করা হতো। ট্রেন দাঁড়াতো দুই নম্বর লাইনে। এতে যাত্রীদের ট্রেনে উঠানামা করতে কষ্ট হতো। শুনলাম আগামী শনিবার বা সোমবার থেকে পূর্বের ন্যয় হিলি রেলষ্টেশনের কার্যক্রম শুরু হবে। এতে করে যাত্রীদের দূর্ভোগ লাঘব হবে।

এবিষয়ে হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানায়, আগামী শনিবার বা সোমবার থেকে হিলি রেলষ্টেশনের সকল কার্যক্রম চালু হবে। দিনাজপুর-৬ আসনের সংস সদস্য শিবলী সাদিক, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদসহ আমাদের সকলের অনেক প্রচেষ্টার পর হিলি রেলষ্টেশনের পুর্বের ন্যয় এই ষ্টেশনের প্রাণচঞ্চলতা ফিরে আসবে।

হিলি রেলষ্টেশনের দায়িত্বপ্রাপ্ত মাস্টার রুহুল আমিন জানায়, আগামী সোমবার নাগাদ ষ্টেশনের সকল কার্যক্রম শুরু হবে যথারীতি। এ জন্য ষ্টেশনের সব সরঞ্জামের মেরামতের কাজ করা হচ্ছে। যাত্রীদের আর কোন ভোগান্তিতে পড়তে হবে না। আমরা যাত্রীদের সকল প্রকার সেবা দিয়ে যাবো।

উপরে