প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:৪৬

পার্বতীপুরের চাঞ্চল্যকর বিজয় হত্যা মামলার ২ আসামী গ্রেফতার

৮ জন হাইকোর্টের জামিনে
পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
পার্বতীপুরের চাঞ্চল্যকর বিজয় হত্যা মামলার ২ আসামী গ্রেফতার

দিনাজপুরের পার্বতীপুরের চাঞ্চল্যকর বিজয় দাস (২১) ওরফে কান্দুরা হত্যা মামলার ১০ আসামীর মধ্যে পার্বতীপুর মডেল থানা পুলিশ দুই জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। মামলার বাকী ৮ জন আসামী হাটকোটের জামিনে রয়েছে। এদিকে এ ঘটনায় মামলার বাদী পিন্টু কুমার দাস ওরফে পছাসহ তার পরিবার বর্গ মামলার ভবিষ্যৎ নিয়ে উৎকন্ঠার মধ্যে রয়েছেন।

জানা গেছে, পার্বতীপুর উপজেলার ৩ নম্বর রামপুর ইউনিয়নের রামপুরা মাঝাপাড়া (মাছুয়াপাড়া) গ্রামের অতিকান্ত দাসের সাথে জমি জায়গা নিয়ে একই গ্রামের বিমল দাসের বিরোধের জের ধরে গত ২০ জানুয়ারী দুপুরে বিমল দাস ও তার পরিবারের সদস্যরা ধারালো অস্ত্র ও লাঠি-সোটা নিয়ে অর্তকিত ভাবে অতিকান্ত রায়ের পরিবারের উপর হামলা চালালে তাদের হামলায় ঘটনাস্থলেই অতিকান্ত, তার স্ত্রী ম্যানোকা রানী, পুত্র পিন্টু, বিজন ও বিজয় গরুতর ভাবে আহত হয়।

তাদের হামলায় আহত এই ৫ জনকেই একই দিন বিকেলে দিনাজপুর এম এ রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর দিন সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিজয় দাস ওরফে কান্দুয়া মারা যায়। এ ঘটনায় নিহত বিজয়ের বড় ভাই পিন্টু দাস গত ২৪ জানুয়ারী বাদী হয়ে বিমলের পুত্র আদেশকে ১ নম্বর আসামী করে মোট ১০ জনের নামে পার্বতীপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে (মামলা নম্বর ২৮ তারিখঃ ২৪/০১/২০২০ইং, ধারা ১৪৩ /৪৪৭/ ৩২৩/ ৩২৪/ ৩২৫/ ৩২৬ /৩০২ /৪২৭/ ৫০৬/ ১১৪/৩৪ দঃবিঃ)।

মামলা দায়ের এর পর পার্বতীপুর মডেল থানা পুলিশ মামলার আসামী অনিতা রানী ও তার পুত্র নিখিলকে গ্রেফতার করে। মামলার অন্য ৮ জন আসামী আদেশ, বিমল, শুকটু, বিশাল, রঞ্জন, সোহাগী, মিনা ও রাজকান্ত হাই কোটের জামিনে রয়েছে।

এদিকে মামলার বাদী পিন্টু কুমার দাস ওরফে পছা বলেন, আমি এবং আমার পরিবার আমার ছোট ভাই বিজয়কে হারিয়ে পাগল প্রায়। আমরা হত্যাকারীদের কঠোরতম শাস্তি দাবী করছি। তবে আসামীদের পক্ষ থেকে আমাদেরকে নানাভাবে উসকানীমূলক কথা বার্তার কারণে আমরা মামলার ভবিষ্যৎ নিয়ে উৎকন্ঠার মধ্যে রয়েছি।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মামলার তদন্তকারী কর্মকর্তা পার্বতীপুর মডেল থানার ইন্সপেক্টর তদন্ত আহসান হাবীব সোহেল জানান, এই মামলার ১০ আসামীর মধ্যে দুই জনকে আমরা গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছি। অন্যরা হাইকোটের জামিনে রয়েছে। মামলার তদন্ত অব্যহত রয়েছে। যথা সময়ে আদালতে চার্জসিট দাখিল করা হবে।

উপরে