প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:২৯

জরাজীর্ন ও ঝুঁকিপূর্ন ভবনে চলছে পার্বতীপুর উপজেলা পোষ্ট অফিসের কার্যক্রম

পার্বতীপুর ( দিনাজপুর) প্রতিনিধি
জরাজীর্ন ও ঝুঁকিপূর্ন ভবনে চলছে পার্বতীপুর উপজেলা পোষ্ট অফিসের কার্যক্রম

দিনাজপুরের পার্বতীপুর উপজেলা পোষ্ট অফিস ভবনটি দীর্ঘদিন ধরে কোন মেরামত বা সংস্কার না হওয়ায় বর্তমানে ভবনটি জরাজীর্ন ও ঝুঁকিপূর্ন হয়ে পড়েছে। এই অবস্হাতেই ভবনটিতে চলছে পোষ্ট অফিসের সকল কার্যক্রম। যে কোন মূহুর্তে এখানে অনাকাংখিত কোন দূর্ঘটনার আশংকা করা হচ্ছে।

পার্বতীপুর উপজেলার ১ টি পৌরসভা ও ১০ টি ইউনিয়নে বসবাসরত ৪ লক্ষাধীক মানুষের কল্যানার্থে প্রতিষ্ঠিত উপজেলা পোষ্ট অফিস ভবনটি দীর্ঘদিনেও প্রয়োজনীয় মেরামত বা সংস্কার না হওয়ায় বর্তমানে ভবনটি জরাজীর্ন হয়ে ভিতরের ছাদের পলেস্তারা খুলে পড়ছে। ছাদের ভিতরের রড বেরিয়ে গেছে। দেওয়ালের পলেস্তারাও খুলে পড়ছে। এ সব দেখে সেখানে কর্মরতরা ভিতির মধ্যে রয়েছেন। সেই সাথে জন সাধারনও সেখানে ভয়ে ভয়ে ঢুকছেন। 

ভবনটি ঝুঁকিপূর্ন হওয়ায় সবাই আতংকের মধ্যে রয়েছেন। সেই সাথে বড় ধরনের দূর্ঘটনার আশংকার করছেন। যেখানে প্রতিনিয়ত সরকারের লক্ষ লক্ষ টাকা আয় হচ্ছে। অথচ সেখানে প্রয়োজনীয় নজরদারী নেই।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে উপজেলা পোষ্ট মাষ্টার মোঃ শাহাদত হোসেন পোষ্ট অফিস ভবনের দুরাবস্হার কথা বর্ননা করে বলেন, ভবনটির ব্যাপারে বিস্তারিত জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠিয়েছি।

উপরে