প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:৪৬

হিলিতে কান পরিস্কার করে চলে সেলিম পাইকারের সংসার

হিলি (দিনাজপুর)
হিলিতে কান পরিস্কার করে চলে সেলিম পাইকারের সংসার

প্লাস্টিকের দুইটি টুল মাথায় লাইট মেশিন ও গলায় কান পরিস্কার করার সরঞ্জামের ব্যাগ ঝুলিয়ে দিনাজপুরের হিলির অলিগলি ঘুরে বেড়ায় সেলিম পাইকার। মানুষের কান পরিস্কার করেই চলে তার সংসার জীবন।

ভাই আসেন, বসেন। প্রায় সবাই তার টুলে বসে কান পরিস্কার করতে দেখা যায়। অনেকেই আবার সেলিম পাইকারকে খুঁজে কান পরিস্কারের জন্য। তার বিভিন্ন রকম তরল ঔষধ দিয়ে কান পরিস্কার করে কানকে সুস্থ্য মনে করেন অনেকেই।

হিলি গোডাউন মোড়ে তার টুলে বসে কান পরিস্কারের সময় কুদ্দুস আলী বলেন, সেলিম পাইকারকে দেখলে আমার কান চুলকাইতে থাকে। মাঝে মধ্যে তার কাছে বসে কান পরিস্কার করে নেই। সে এতো সুক্ষ্যভাবে কান পরিস্কার করে দেয় তা শুধু চুপ করে অনুভব করতে থাকি।

হিলি সিপির কাওছার রহমান বলেন, সপ্তাহে একদিন হলেও তার কাছে থেকে কান পরস্কিার করে নেই। প্রয়োজনে তাকে ফোনে ডেকে নেই। তার কোন চাহিদা নেই, কাজ করে যা হাতে দেই তাই নিয়ে সেলিম পাইকার খুশি থাকে।

বিস্তারিত জানতে চাইলে সেলিম পাইকার জানায়, তার আসল বাড়ী গাইবান্ধা জেলায়। দীর্ঘ ৩০ বছর ধরে তিনি এই কাজ করে মানুষকে সেবা দিয়ে আসছেন হিলিতে। সে বিভিন্ন তরল জাতিয় সেবলন, ডিস্টিল ওয়াটার, ওলিভয়েল, হাইড্রোপারমমাইড, কপিসেঞ্জ ও কানের ড্রপ ব্যাকসন মেডিসিন দিয়ে কান পরিস্কার করেন।

তিনি আরও জানান,সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুরে ঘুরে মানুষের সেবা দিয়ে আসছি। যে যা দেই তাই নিয়ে খুশি থাকি। এভাবে প্রতিদিন প্রায় ৫ থেকে ৭’শ টাকা উপার্জন হয়। তা দিয়ে সংসারে ছেলে মেয়ে পরিজনদের নিয়ে অনেক সুখে শান্তিতে দিন অতিবাহিত করছি।

উপরে