প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:৩২

কুমিল্লায় মানব পাচারকারী চক্রের তিন সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
কুমিল্লায় মানব পাচারকারী চক্রের তিন সদস্য গ্রেপ্তার

কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে মানব পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। আজ সোমবার দুপুরে নগরীর শাকতলা র‌্যাবের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

রোববারে র‌্যাব-১১ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানির (সপিসি- ২) এক দল বিশেষ অভিযান চলিয়ে উপজেলার ধরকড়া বাজার থেকে তাদের গ্রেপ্তার করে। এসময় এক নারীসহ তিন রোহিঙ্গাকে আটক এবং ৩৯টি পাসপোর্ট, পাসপোর্ট তৈরির সরঞ্জাম, ভুয়া জন্মসনদ তৈরির কাগজপত্র, কম্পিউটার, সাত মোবাইল ও নগদ ৬০ হাজার ৫শ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন- আবদুর রহিম, কাজী ফয়সল ও মো. নরুল হক। আটক রোহিঙ্গারা হলেন- মো. জাহেদ হোসেন ও মো. রফিক। জাহেদ ২০১৭ সালে এবং রফিক ২০১৩ সালে মিয়ানমার থেকে বাংলাদেশে আসেন।

র‌্যাব-১১ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, গ্রেপ্তাররা দীর্ঘদিন যাবৎ কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে রোহিঙ্গাদের প্রলোভন দেখিয়ে বিদেশ পাচারের উদ্দেশ্যে কুমিল্লাসহ দেশের বিভিন্নস্থানে নিয়ে পাসপোর্ট তৈরি করতেন। 

আটক নারীসহ তিন রোহিঙ্গা মালয়শিয়া যাওয়ার উদ্দেশ্যে ভুয়া পাসপোর্ট বানিয়েছিলেন। এর মধ্যে রফিক নামের এক রোহিঙ্গা ২০১৩ সাল থেকে রোহিঙ্গাদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে বিদেশে পাচার করে আসছিলেন। আসামিদের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা হয়েছে।

উপরে