প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৬:৩৭

খুলনায় একদিনে চার অগ্নিকাণ্ড, নিহত ১

অনলাইন ডেস্ক
খুলনায় একদিনে চার অগ্নিকাণ্ড, নিহত ১

ফাগুনের শুরুতে খুলনায় একদিনেই চারটি স্থানে আগুনের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতিসহ এক বৃদ্ধা (৬০) নিহত হয়েছেন। পৃথক এসব অগ্নিকাণ্ডের খবর পেয়ে এলাকাবাসীর সহায়তায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

আজ সোমবার ভোররাত থেকে দুপুর ১টা পর্যন্ত এসব অগ্নিকাণ্ড ঘটে বলে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে। হরিণটানা থানার ওসি আশরাফুল আলম জানান, খুলনা নগরীর হরিণটানা থানার শ্মশানঘাট এলাকায় সোমবার গভীর রাতে একটি ঘরে আগুনের ঘটনা ঘটে। খবর পেয়ে খুলনা সদর স্টেশন অফিসার মিজানুর রহমানের নেতৃত্বে একটি ইউনিট সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
 
পরে ঘটনাস্থল থেকে এক বৃদ্ধা ভিক্ষুকের মরদেহ উদ্ধার করা হয়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে তার পরিচয় পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, রাত ১টার দিকে পশ্চিম রূপসা এলাকায় রূপসা স্ট্যান্ড রোডের তেরোগোলা এলাকার কোকাকোলা গোডাউনের পাশের স-মিলের কাঠের আড়তে আগুন লাগে। এতে স-মিল থেকে রূপসা নদীর পাড় পর্যন্ত  প্রায় ৮-১০টি জ্বালানি কাঠের দোকান পুড়ে যায়। খবর পেয়ে টুটপাড়া স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো নজরুল ইসলামের নেতৃত্বে সেখানে দুইটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এছাড়া রাত ১টার দিকে দিঘলিয়া উপজেলার জামান জুট মিলে আগুন লাগে। খবর পেয়ে খুলনা স্থল-কাম নদীর সাইট স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো কায়েমুর জামানের নেতৃত্বে সেখানে দুইটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে দুপুর ১টার দিকে নগরীর ডাকবাংলা মোড়ে সম্রাট মার্কেটের পেছনের একটি কলোনিতে আগুন লেগে কয়েকটি ঘর পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এসব অগ্নিকাণ্ডের কারণ তাৎক্ষণিক জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

উপরে