প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:০৮

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মানহানির মামলা

অনলাইন ডেস্ক
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মানহানির মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নয়জনের বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে। মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডলের আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেয়ার কথা জানান।

অপর আসামিরা হলেন- জাতীয়তাবাদী ছাত্র দলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনে আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা মো. আফজাল হোসেন, মো. মুজিবুর রহমান, আবদুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, জাকির হোসেন, আব্দুল হালিম ও রফিকুল ইসলাম।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৬ ডিসেম্বর লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে রাজধানীর মিরপুর থেকে বাদী এবি সিদ্দিকীকে আটক করা হয়। খালেদা জিয়া ও তারেক রহমানসহ বিএনপি নেতা-কর্মীদের নামে তার দায়ের করা মামলা প্রত‌্যাহার করে নিতে বলা হয়। তা না-হলে তাকে ও প্রধানমন্ত্রীকে ২১ আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করা হবে বলে হুমকি দেওয়া হয়।

সেখানে আরো বলা হয়, তারেক রহমানের নির্দেশে লন্ডন থেকে আসামি শাহিদুর রহমান অশ্লীল ভাষায় ফেসবুকে, ম্যাসেঞ্জারে এবি সিদ্দিকীকে হুমকি দেন। শাহিদুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক কথা লেখেন। এতে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

উপরে