প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:১০

গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব‌্যাহত

অনলাইন ডেস্ক

গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব‌্যাহত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিল অব‌্যাহত রয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজি‌সি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে ১৪ দিন ধরে শিক্ষার্থীরা এ বিক্ষোভ করছেন। এ দিকে সমস্যা সমাধানে সাত সদস্যের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন।

বুধবার প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। আজ দুপুরে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দোলনস্থলে গিয়ে শেষ হয়।

এরপর সংবাদ সম্মেলন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। সেখানে বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র কারিমূল হক ও মো. আবতাবুজ্জান।

কারিমুল হক বলেন, মঙ্গলবার ইউজিসি বিশ্বাবিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে একটি সভা করেছে। এটা আমরা রেজিস্ট্রার অফিস সূত্রে জানতে পেরেছি। ইউজিসি সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। কিন্তু তদন্ত প্রতিবেদন দাখিলের কোনো নির্দিষ্ট সময় সীমা দেওয়া হয়নি। এই কারণে আমরা বিভাগ অনুমোদন ঘোষণার আগ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

গত ৬ ফেব্রুয়ারি থেকে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। লাগাতার আন্দোলনে বিশ্ববিদালয়ে সব ধরনের ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে।

উপরে