প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী, ২০২০ ১৭:৩৪

নন্দীগ্রামে সরকারি অফিসসহ জুয়েলার্সে দূর্বৃত্তদের হানা: আটক-১

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
নন্দীগ্রামে সরকারি অফিসসহ জুয়েলার্সে দূর্বৃত্তদের হানা: আটক-১

বগুড়ার নন্দীগ্রামে একটি সরকারি অফিস ও চারটি ব্যবসা প্রতিষ্টানে দুর্বৃত্তরা হানা দিয়ে প্রায় ১০ লাধিক টাকার মালামাল লুট করেছে। গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে পৌর শহরের শহীদ আকরাম সড়কে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই পুলিশ অভিযান চালিয়ে দুর্বৃত্তদের একজনকে একটি পিকআপসহ আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে,গত মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ৩টায় পৌর শহরের শহীদ আকরাম সড়কে প্রাণি সম্পদ অফিসের পিছনের জানালা কেটে দুর্বৃত্তরা ভিতরে প্রবেশ করে। এরপর আলমারীর তালা ভেঙ্গে ফাইলপত্র তছনছ করে। উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. অরুনাংশু মন্ডল বলেন, দুর্বৃত্তরা অফিস থেকে ২টি মনিটর, ১টি স্ক্যানার ও প্রজেক্টর নিয়ে গেছে।

প্রাণি সম্পদ অফিস সংলগ্ন কামাল সুপার মার্কেটে অবস্থিত সৌদি জুয়েলার্সের মালিক আবুল কালাম আজাদ বলেন, দুর্বৃত্তরা তার দোকানের তালা কেটে ভিতরে প্রবেশ করে। এরপর প্রায় ১০ লাখ টাকা মুল্যের সোনার গহনা লুট করে। এছাড়াও একই সময়ে মার্কেট সংলগ্ন পার্থিব প্রাঙ্গনে আপন জুয়েলার্স, সাবিত্রী জুয়েলার্স এর মালিক উজ্জল কুমার প্রমানিক জানান তার সর্বসোট ১ লক্ষ টাকার সোনার গহনা চুরি হয়েছে।

আপন জুয়েলার্স এর মালিক তপন চন্দ্র জানান,তার দোকানের সাটারের তালা ভেঙ্গে রুপা ও সোনার গহনা সহ২৫ হাজার টাকার মালামাল লুট করে নিযে যায় এবং বিসমিল্লাহ টাইলস ঘরের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে দুর্বৃত্তরা তছনছ করেছে তবে কিছু নেয়নি। এদিকে রাত ৩টার সময় দোকানের সিন্দুক ভাঙ্গার শব্দ পেয়ে মার্কেট সংলগ্ন বাসা থেকে এক ব্যক্তি থানা পুলিশকে বিষয়টি জানায়। এরপরই পুলিশ সেখানে পৌছিলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

তারপর পুলিশ বিভিন্নস্থানে অভিযান শুরু করে। ভোর রাতের দিকে বেড়াগাড়ি এলাকা থেকে একটি পিক আপসহ (বগুড়া ন-১১-০২৬৭) একজনকে আটক করে। পরে ওই পিকআপ থেকে প্রাণি সম্পদ অফিসের দুইটি মনিটর ও স্ক্যানার উদ্ধার করা হয়। থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শওকত কবীর বলেন, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে জড়িতদের সনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। চুরিকৃত কিছু মালামাল উদ্ধার করা হয়েছে।

উপরে