প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী, ২০২০ ১৭:৩৮

ব্রহ্মপুত্র নদের উপর সেতুর দাবিতে মানববন্ধন

রাজীবপুর-রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি
ব্রহ্মপুত্র নদের উপর সেতুর দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম জেলা মূল ভূখণ্ড থেকে ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন রৌমারী ও রাজীবপুর উপজেলা। এই উপজেলার মানুষ জেলা শহরে সড়ক পথে যোগাযোগের জন্য ব্রহ্মপুত্র নদের উপর সেতু ও রেলপথ নির্মানের দাবিতে মানববন্ধন করেছে।

আজ বৃহস্পতিবার রৌমারী- রাজীবপুর ডিসি সড়কের রাজীবপুর উপজেলার শিবেরডাঙ্গী বাজারে এবং রৌমারী উপজেলা পরিষদের সামনে পৃথকভাবে মানববন্ধন করা হয়েছে। 

দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু বাস্তবায়ন পরিষদ রাজীবপুর উপজেলা শাখার উদ্যোগে শিবেরডাঙ্গী বাজারে অনুষ্ঠিত মাননববন্ধনে উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।                   

মানববন্ধন শেষে একটি পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন দ্বিতীয় বঙ্গবন্ধু সেতুর বাস্তবায়ন পরিষদ কুড়িগ্রাম জেলা সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হারুন অর রশীদ লাল, সাধারণ সম্পাদক স্বপন কুমার,রাজীবপুর উপজেলা সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সবুর ফারুকী ও রৌমারী উপজেলা সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, জেলা পরিষদ সদস্য রাজিয়া সুলতানা (রেণু),  আহসানুল হক প্রমুখ।

পথ সভায় বক্তরা বলেন,অনুন্নত কুড়িগ্রাম জেলাকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হলে যোগাযোগ ব্যাবস্থার প্রতি সবার আগে গুরুত্ব দিতে হবে। ব্রহ্মপুত্র নদের উপর একটি সেতু নির্মান ও ব্রডগেজ রেল লাইন স্থাপন করলে স্বপ্ল সময়ে জামালপুর হয়ে এই পথে ঢাকা যাতায়াত করা যাবে। এতে পন্য পরিবহনে আর্থিক ভাবে সাশ্রয়ী এবং ঢাকার সাথে যোগাযোগ ব্যাবস্থাও সহজ হবে।বাঁচবে মূল্যবান সময়। জনগণের এই দাবীর প্রতি একাত্ম জানিয়ে দ্রুত এই বিষয়ে কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবিও জানানো হয় মানববন্ধন সমাবেশ থেকে।   

উপরে