প্রকাশিত : ২১ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:০১

সৈয়দপুরে যথাযথ মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে যথাযথ মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নীলফামারীর সৈয়দপুরে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে আজ ২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।  উপজেলা প্রশাসনের দিনব্যাপী কর্মর্সূচিতে ছিল দিবসের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভাও পুরস্কার বিতরণ।

দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সর্বপ্রথম ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর সরকারি কলেজে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। এ সময় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকীসহ উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর পর পরই শহরের বিভিন্ন রাজনৈতিক ও সহযোগী অঙ্গ সংগঠন, শ্রমিক, সামাজিক-সাংস্কৃতিকসহ সকল পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়াও ভোরে প্রভাবফেরি করে শহীদ মিনারে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন রাজনৈতিক ও সহযোগী অঙ্গ সংগঠন, শ্রমিক, সামাজিক-সাংস্কৃতিকসহ সকল পেশাজীবী সংগঠন ও শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরাসহ সর্বস্তরের মানুষ।

বেলা ১০ টায়  সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শহরের বিমানবন্দর সড়কের লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে মিলনায়তনে ওই সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠনের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি বক্তব্য দেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য  রাবেয়া আলীম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো, নাসিম আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আখতার হোসেন বাদল ও সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী  লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলা বাবু, বীর মুক্তিযোদ্ধা মো. একরামুল হক প্রমূখ।

শেষে চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার  বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্য দেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য  রাবেয়া আলীম শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো. আনোয়ার হোসেন পুরো আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, রাজনৈতিক দল ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাবৃন্দসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।                          

উপরে