প্রকাশিত : ২১ ফেব্রুয়ারী, ২০২০ ১৭:৩৯

বগুড়ার শেরপুরে নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে মার্তৃভাষা দিবস উদযাপন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে মার্তৃভাষা দিবস উদযাপন

বগুড়ার শেরপুরে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। দিনটিকে ঘিরে একুশের প্রথম প্রহরে বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনার ও পৌরসভার শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবর্কক অর্পন করা হয়।

শুরুতেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখের নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারীরা পুষ্পস্তর্বক অর্পন করেন। এরপর পৌর ও পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, কমিউনিস্ট পার্টি, মুক্তিযোদ্ধা সংসদ, শেরপুর প্রেসক্লাব, ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা পুষ্পস্তর্বক অর্পণ করেন। এছাড়া শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রভাতফেরির র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের স্থানীয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে শহীদ মিনারের পাদদেশে উপজেলা নিবার্হী কর্মকর্তা লিয়াকত আলী সেখের সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান সিরাজীর সঞ্চালায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মুন্সী সাইফুল বারী ডাবলু, উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মোহাম্মদ রায়হান, পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন,  উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান ভুট্টো, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কেএম ওবায়দুর রহমান, অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান, প্রধান শিক্ষক আখতার উদ্দিন বিপ্লব, শিক্ষক আব্দুল মতিন চৌধুরী, স্বেচ্ছাসেবকলীগ নেতা রেজাউল করিম সিপ্লব, নুরে আলম সনি প্রমূখ বক্তব্য রাখেন।

এ সময় উপজেলা সহকারী কমিশনার ভূমি জামশেদ আলাম রানা,  শেরপুর থানার ওসি মো. হুমায়ুন কবিরসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন। আলোচনাসভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে দিবসটিকে ঘিরে আয়োজিত চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপরে