প্রকাশিত : ২১ ফেব্রুয়ারী, ২০২০ ১৭:৫৫

বগুড়া ওয়াইএমসিএ এর মহান শহীদ দিবসের নানা আয়োজন

বগুড়া প্রতিনিধি
বগুড়া ওয়াইএমসিএ এর মহান শহীদ দিবসের নানা আয়োজন

বগুড়া ইয়াং মেনস খ্রীষ্টিয়ান এসোসিয়েশন, বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ এবং বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট নানা আয়োজনের মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১মিনিটে প্রতিষ্ঠানের শহীদ মিনারে এবং আজ শুক্রবার সকালে প্রভাত ফেরীর মধ্য দিয়ে প্রতিষ্ঠান হতে কেন্দ্রীয় শহীদ মিনারে পৃথক পৃথকভাবে পুস্পস্তবক অর্পণ করে। প্

রভাত ফেরীতে নেতৃত্ব দেন বগুড়া ইয়াং মেনস খ্রীষ্টিয়ান এসোসিয়েশন এর সভাপতি মিঃ দিলীপ মারান্ডি। প্রভাত ফেরী শেষে সংস্থার পলবেসরা অডিটোরিয়ামে আলোচনা সভা ও বিষয় ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট উপাধ্যক্ষ আইএনএম মাহবুবল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংস্থার নির্বাহী পরিচালক অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডি। তিনি বলেন, বাংলা ভাষা আন্তর্জাতিক ভাষা হিসেবে স্বীকৃতি পেলেও ভাষার সঠিক ব্যবহার হচ্ছে না।

এ ভাষাকে প্রতিষ্ঠিত করতে হলে শুদ্ধ উচ্চারণ অগ্রাধিকার ভিত্তিতে মূল্যায়ন করে অন্য ভাষাকে চর্চা করতে হবে। ভাষার জন্য জীবন দান বিশ্বের ইতিহাসে এক নজীরবিহিন দৃষ্টান্ত। এতে মূখ্য আলোচক হিসেবে অংশ নেন সাবেক জেলা শিক্ষা অফিসার শিক্ষা প্রতিষ্ঠান উপদেষ্টা গোপাল চন্দ্র সরকার। শিক্ষা প্রতিষ্ঠান উপাধ্যক্ষ মাইকেল আশের বেসরার উপস্থাপনায় বক্তব্য রাখেন পর্যবেক্ষণ ও মূল্যয়ন কর্মকর্তা কাজী নাজনীন জাহান ও শামীম আক্তার।

অন্যান্যের মধ্যে পরিচালনা পর্ষদের সদস্য স্বপন সরেন, এজিএস হিউবার্ড রিমন মারান্ডি, পলিটেকনিক অধ্যক্ষ প্রকৌশলী ভিভিয়ান রিওন মারান্ডি, সহকারি প্রধান শিক্ষিকা পারভীন আক্তার, প্রশাসনিক কর্মকর্তা সফিউল আলম নিটু সহ প্রমূখ উপস্থিত ছিলেন। আলোচনা সভার পূর্বে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা, ভাষা শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও বিষয় ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপরে