প্রকাশিত : ১ মার্চ, ২০২০ ১২:৩৩
ইউসুফ আল-আজাদের শোকসভায়

আ’লীগের নেতৃত্বে দেশ গড়ার কাজ করতে হবে: পরিকল্পনামন্ত্রী

আ’লীগের নেতৃত্বে দেশ গড়ার কাজ করতে হবে: পরিকল্পনামন্ত্রী

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আওয়ামী লীগের নেতৃত্বে দেশ গড়ার কাজ করতে দলমত নির্বিশেষে সর্বস্তরের লোকজনের প্রতি উদাক্ত আহবান জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্জ্ব এম.এ. মান্নান এমপি।

পরিকল্পনা মন্ত্রী বলেন, বর্তমান সরকার হাওরের উন্নয়নে যথেষ্ট আন্তরিক, এ কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের জন্য বিশেষ প্রকল্প হাতে নিয়েছেন। যোগাযোগ বিচ্ছিন্ন জনসাধারনের আর্থ সামাজিক উন্নয়নের চিন্তাধারাকে সামনে রেখে প্রধানমন্ত্রী মেঘা প্রকল্প হাতে নিয়ে যোগাযোগ ব্যবস্থা স্থাপনের মধ্য দিয়ে  সারা দেশের সাথে হাওর এলাকার সেতুবন্ধনের ব্যবস্থা করছেন। এ সরকারের আমলে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, বাসসস্থানসহ সকল ক্ষেত্রেই উন্নয়নের ছোঁয়া বিস্তৃত হয়েছে।আওয়ামী লীগ সরকারের আমলে দেশে যে পরিমান উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকারের আমলে এমন উন্নয়ন হয়নি। টাকার অভাব নেই, আমাদের প্রবাসে থাকা দেশের ভাই-বোনোরা যে পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন করছেন তার থেকে সরকার রেমিটেন্স পাচ্ছে এতে অনেক বৈদেশিক মুদ্রা আমাদের অর্জন হচ্ছে।

শনিবার সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা আ’লীগের আয়োজনে সাচনাবাজার বটতলায় জামালগঞ্জ উপজেলা পরিষদের সদ্য প্রয়াত চেয়ারম্যান জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা ইউসুফ আল-আজাদের শোক ও স্মরণ সভায়  প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম,এ মান্নান এমপি। 

পরিকল্পনা মন্ত্রী স্মৃতি চারণ করতে গিয়ে বলেন, গণমানুষের নেতা ইউসুফ আল-আজাদ ছিলেন একজন সাদা মনের মানুষ, তিনি সারা জীবন সাধারণ মানুষের কল্যানে কাজ করে গেছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি মোহাম্মদ আলী’র সভাপতিত্বে ও দলীয় নেতা কাজী আশরাফুজ্জামানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৪ আসনের এমপি বিরোধী দলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনের এমপি ড. জয়াসেন গুপ্তা, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের এমপি শামীমা আক্তার খানম, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখ্ত।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) বীনা রানী তালুকদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এম. নবী হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাডভোকেট আসাদ উল্লাহ্ সরকার, প্রয়াত ইউসুফ আল-আজাদ পুত্র ইকবাল আল-আজাদ ও কন্যা শাহানা আল-আজাদ, জামালগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ব্যবসায়ী ও বিভিন্ন শেণি পেশার লোকজন প্রমুখ।

উপরে