প্রকাশিত : ১ মার্চ, ২০২০ ১৫:০৬

খালেদা-গয়েশ্বরের মামলায় চার্জ শুনানি ৫ এপ্রিল

অনলাইন ডেস্ক

খালেদা-গয়েশ্বরের মামলায় চার্জ শুনানি ৫ এপ্রিল

মানহানির একটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে চার্জ শুনানির তারিখ পিছিয়েছে। আগামী ৫ এপ্রিল চার্জ শুনানির জন‌্য দিন ধার্য করেছেন আদালত।

রোববার মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু এদিন হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়নি। এজন্য তার পক্ষে মাসুদ আহম্মেদ তালুকদার চার্জ শুনানি পেছানোর আবেদন করেন। আর গয়েশ্বর চন্দ্র রায় অসুস্থ থাকায় তার পক্ষে সময় আবেদন করেন খোরশেদ মিয়া আলম।

শুনানি শেষে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম সময় আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির এ তারিখ ধার্য করেন। ২০১৬ সালের ৫ জানুয়ারি বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী মানহানির অভিযোগে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন।

অন্যদিকে ওই বছরের ২৫ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন গয়েশ্বর চন্দ্র রায়। ২০১৮ সালের ৩০ জুন দুই জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস।

উপরে