প্রকাশিত : ৩ মার্চ, ২০২০ ১১:৩৭

নোয়াখালীতে বন্দুকযুদ্ধে যুবক নিহত

অনলাইন ডেস্ক
নোয়াখালীতে বন্দুকযুদ্ধে যুবক নিহত

নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নজরুল ইসলাম ওরফে কানা নজরুল (২৫) নামের এক যুবক নিহত হয়েছে।

আজ মঙ্গলবার ভোর পৌনে ৪টার দিকে উপজেলার আমানউল্লাপুর ইউনিয়নের জনকল্যাণ হাইস্কুল মাঠে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত নজরুল আমানউল্লাপুর ইউনিয়নের অভিরামপুর গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে। পুলিশের দাবি, তিনি শিবির ক্যাডার পিয়াস বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ছিলেন এবং তার বিরুদ্ধে ছাত্রলীগকর্মী রাকিব হত্যাসহ তিনটি মামলা রয়েছে। 

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ধামা, তিনটি ছোরা ও পাঁচটি কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে বলে দাবি করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

পুলিশের ভাষ্য, রবিবার রাতে আমানউল্লাপুর ইউনিয়নে শিবিরের হামলায় আহত ছাত্রলীগকর্মী রাকিব চিকিৎসাধীন অবস্থায় সোমবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা যান। ওই ঘটনায় দায়ের করা মামলার আসামিদের ধরতে থানা ও গোয়েন্দা পুলিশ যৌথভাবে আমানউল্লাপুরে অভিযান চালায়। সেখানে শিবির ক্যাডার পিয়াস বাহিনীর সশস্ত্র সদস্যরা  পুলিশের ওপর গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালালে শিবির ক্যাডাররা পিছু হটে। পরে সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় নজরুলকে উদ্ধার করা হয়। তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ চৌধুরীর দাবি, নিহত নজরুল ছাত্রলীগকর্মী রাকিব হত্যা মামলার আসামি। তিনি শিবির ক্যাডার ছিলেন। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে এবং এ ঘটনায় ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও দাবি করেন ওসি। 

উপরে