প্রকাশিত : ৩ মার্চ, ২০২০ ১৬:৪২

শিশু তুম্পা হত্যা মামলায় চাচার মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক
 শিশু তুম্পা হত্যা মামলায় চাচার মৃত্যুদণ্ড

পটুয়াখালীর গলাচিপার আলোচিত শিশু তুম্পা হত্যা মামলায় একমাত্র আসামি চাচা আতিকুলের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে পটুয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল করিম এ রায় দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২২ জুন রাত ৯টায় গলাচিপার গজারিয়া এলাকার নিজ বাসার বারান্দা থেকে তিন বছর বয়সের শিশু ভাতিজা তুম্পাকে অপহরণ করে চাচা আতিকুল। এরপর মোবাইল ফোনে তুম্পার বাবা হুমায়ুন কবিরের কাছে পাঁচ লাখ টাকা চাদা দাবি করে এবং পরের দিন ওই টাকা আতিকুলের কাছে পাঠানোর জন্য ফোনে বলা হয়।

তিনদিন পর ২৫ জুন সকালে আতিকুলের নীমহাওলা এলাকার নিজ বাড়ির পাশের কলাবাগান থেকে তুম্পার মৃতদেহ উদ্ধার করা হয়। দুদিন পর ২৭ জুন তুম্পার বাবা হুমায়ুন কবির বাদী হয়ে গলাচিপা থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। পাঁচ মাস পর দীর্ঘ তদন্ত শেষে ২৬ নভেম্বর গলাচিপা থানার এসআই হাসনাইন পারভেজ চাচা আতিকুলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালত ২১ স্বাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় দেন। এর আগে আতিকুল আদালতের কাছে তুম্পা হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

সরকারপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি (পিপি) কমল দত্ত এবং আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম।

উপরে