প্রকাশিত : ৫ মার্চ, ২০২০ ১২:৫৭

নির্বাচনকে আমরা অন্দোলনের অংশ হিসেবে নিয়েছি: এমপি সিরাজ

প্রেস বিজ্ঞপ্তি
নির্বাচনকে আমরা অন্দোলনের অংশ হিসেবে নিয়েছি: এমপি সিরাজ

বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, নির্বাচনকে আমরা অন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। আমাদের নির্বাচনে যেতে হবে ও নির্বাচনের মাধ্যমে আমরা জনগণের কাছে যাবো এবং জনগণকে সঙ্গে নিয়েই এই সরকারকে আমরা নিয়মতান্ত্রিক ভাবে পরাজিত করব। এটাই আমাদের কাজ। এ কাজটি আমরা করে যাচ্ছি। আমরা বিশ্বাস করি আমরা সফল হবো। কারণ জণগণের যে শক্তি সেই শক্তির কাছে সকল অপশক্তি পরাজিত হবে।  মতাসীনরা ভয়ের পরিস্থিতি তৈরি করে দেশ শাসন করছে। বর্তমানে দখলদারিত্ব মন্ত্রিসভার সদস্যরা বেগম খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে উল্টাপাল্টা কথা বলছেন। আসলে দেশে আইনের শাসন নেই।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে জঘন্য নাটক করছে সরকার। দয়া করে নাটক বাদ দিয়ে দেশনেত্রীকে জামিন নিয়ে বেঁচে থাকার ব্যবস্থা করুন। না হলে দেশের মানুষ কখনই আপনাদের মা করবে না। তাই দেশনেত্রীর মুক্তির জন্য আমাদের আর বসে থাকলে চলবে না, জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

তিনি গতকাল বুধবার বিকেলে বগুড়া শহরের টিএমএসএস মহিলা মার্কেট মিলনায়তনে বগুড়া জেলা বিএনপি আয়োজিত সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের সমন্বয়ে কর্মীসভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।

তিনি আরও বলেন, দুঃখজনক হলেও সত্য, দেশের বিচার বিভাগের স্বাধীনতা, স্বকীয়তা ও পৃথকীকরণের পরিবর্তে সরকার বিচার বিভাগকে আইন ও বিচার মন্ত্রণালয়ের একটি শাখা হিসেবে পরিণত করেছে। বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন একথা এখন নিছক কৌতুক। আবার দুই বছরের বেশী সময় যাবৎ সম্পূর্ণ বিনা অপরাধে কারারুদ্ধ গুরুতর অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিনের প্রসঙ্গ আসলেই এই সরকারের মন্ত্রী-নেতারা বলেন, আদালতের ওপর নাকি তাদের হাত নেই। কি হাস্যকর কথা! তাহলে পিরোজপুরের আদালতে দিনে দুপুরে এটা কোন হাতের কালো থাবা? বাস্তবে আইন এখন নিজস্ব গতিতে চলে না। এমপি সিরাজ বলেন, মুজিববর্ষ উপলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঢাকায় আমন্ত্রণ জানানো হয়েছে। যেকোনো মূল্যে তাকে ঢাকায় আনার ঘোষণা দেয়া হয়েছে। কয়েকদিন আগে দিল্লিতেও গণহত্যার পর ভারতের প্রধানমন্ত্রী কি এখন বাংলাদেশের মানুষের সেন্টিমেন্ট উপলব্ধি করতে পারছেন? দিল্লিতে সুপরিকল্পিতভাবে গণহত্যা সংঘটিত হয়েছে। এটি কেবল বাংলাদেশের মানুষের বক্তব্য নয়, মঙ্গলবার ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও সমাবেশে স্পষ্ট ভাষায় বলেছেন, দিল্লিতে সাম্প্রদায়িক দাঙ্গা হয়নি বরং সুপরিকল্পিতভাবে গণহত্যা চালানো হয়েছে। নিজ দেশেই যে রক্ত ঝরছে সেটিকে বন্ধ না করে মোদি যে বাংলাদেশে আসছেন সেটি কি এদেশের মানুষকে উপহাস করা নয়? এই প্রশ্ন এখন মানুষের মুখে মুখে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনার পরিচালনায় কর্মী সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও বগুড়া পৌর মেয়র এ্যাড. একেএম মাহবুবর রহমান, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন, বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এ্যাড. সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির নেতা রেজাউল করিম বাদশা, ডা: শাহ মোঃ শাজাহান আলী, আহসানুল হক তৈয়ব জাকির, কাজী এরফানুর রহমান রেন্টু, সহীদ উন নবী সালাম, মোশারফ হোসেন, শরিফুল ইসলাম খান নিপু, এ্যাড. হুমায়ন, রফিকুল ইসলাম বাবু, এ্যাড. নূর এ আলম বাবু, বগুড়া জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম খাদেম, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক সরকার মুকুল, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান। আরও বক্তব্য রাখেন সিরাজুল ইসলাম, নুরুল ইসলাম, কাশেম, পলাশ, শাহজাদা হোসেন পল্টন, ইলিয়াস প্রমুখ। কর্মী সভায় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য লাভলী রহমান, জেলা আহবায়ক কমিটির সদস্য এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, তৌহিদুল ইসলাম মামুন, কেএম খায়রুল বাশার, শেখ তাহা উদ্দিন নাইন, ওমর ফারুক খান, এনামুল কাদির এনাম, মনিরুজ্জামান মনি, সাইদুজ্জামান শাকিল, বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল, শহর বিএনপির যুগ্ম আহবায়ক মশিউর রহমান শামিম, জেলা কৃষক দলের আহ্বায়ক আকরাম হোসেন, বগুড়া জেলা যুবদলের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম, শ্রমিকদলের নেতা সাইদুল কবির প্রমুখ।

 

উপরে