প্রকাশিত : ৫ মার্চ, ২০২০ ১৩:১৭

পঁচিশ বছর পর আদালতের রায়ে জমি দখল পেলেও নিরাপত্তাহীনতায় মুক্তিযোদ্ধা জব্বার মন্ডল

ষ্টাফ রিপোর্টার
পঁচিশ বছর পর আদালতের রায়ে জমি দখল পেলেও নিরাপত্তাহীনতায় মুক্তিযোদ্ধা জব্বার মন্ডল

পঁচিশ বছর পর আদালতের রায়ে পৌনে চার বিঘা জমি দখল বুঝে পেলেও মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার মন্ডল সন্ত্রাসীদের ভয়ে পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। সন্ত্রাসীরা তাকে ও তার পরিবারকে হত্যার হুমকি দিয়ে মারপিট করে লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়ে গেছে। ওই ঘটনায় থানায় মামলা করা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে শফিকুল ইসলাম নামে এক সন্ত্রাসীকে পুলিশ গ্রেফতার করলেও অন্যরা রয়েছে ধরা ছোঁয়ার বাহিরে।

বুধবার দুপুরে বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। জব্বার মন্ডল নওগাঁ শহরের খলিশাকুড়ী গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে। মুক্তিযোদ্ধা এফ এফ নং ৪৫৫৭, ৭ নং সেক্টর। বর্তমান বগুড়া শহরের সুলতানগঞ্জপাড়া হাকিড়মোড় এলাকার বাসিন্দা।

তিনি বলেন, ২৫ বছর পর গত বছর ১৪ অক্টোবর আদালতের রায়ে নওগাঁর খলিশাকুড়ী গ্রামে পৌনে চার বিঘা জমি আদালতের রায়ে কমিশনের মাধ্যমে লাল পতাকা , ঢাকঢোল পিটিয়ে পুলিশ আমাকে দখল বুঝে দেয়। এর পর থেকেই সন্ত্রাসী শফিকুল, রতনসহ ৮/৯ জন সন্ত্রাসী আমাকে ও আমার পরিবারকে হত্যার চেস্টা করে আসছে। গত ২ মার্চ মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার মন্ডল বাদি হয়ে নওগাঁ সদর থানায় ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করেন। মামলা নং ২,তারিখ ২/৩.২০২০ ইং। পুলিশ শফিকুল ইসলামকে গ্রেফতার করলেও অন্য সন্ত্রাসীরা জব্বার মন্ডল  ও তার পরিবারকে হত্যার জন্য খুঁজছে। 

তিনি বলেন, আদালতের রায়ে জমি দখল পেলেও সন্ত্রাসীদের হামলা আর হুমকির কারনে জমি দখলে নিতে পারছিনা। সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার মন্ডল সাংবাদিকদের লেখনির মাধ্যমে  প্রধানমন্ত্রী, নওগাঁর জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিস্টদের হস্তক্ষেপ কামনা করেন। এসময় উপস্থিত ছিলেন, জব্বার মন্ডলের ছেলে হাসান মন্ডল জুয়েল,  রাব্বি  জাসান, রাসেল, রুবেল, এলাকাবাসি জিয়া, আব্দুল বারী, গামা প্রমুখ।

 

উপরে