প্রকাশিত : ৬ মার্চ, ২০২০ ১৬:০৬

ছয় জেলায় সড়কে ঝরল ২২ প্রাণ

অনলাইন ডেস্ক
ছয় জেলায় সড়কে ঝরল ২২ প্রাণ

সড়কে মৃত্যুর মিছিল যেন থামছেই না। সাপ্তাহিক ছুটির দিনে ছয় জেলায় সড়ক-মহাসড়কে প্রাণ হারিয়েছেন অন্তত ২২ জন। বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার সকালের মধ্যে এসব দুর্ঘটনা ঘটে।

শুধু ঢাকা-সিলেট মহাসড়কেই পৃথক ঘটনায় প্রাণ গেছে ১৬ জনের। এরমধ্যে হবিগঞ্জে ৯, ব্রাহ্মণবাড়িয়ায় ৭, ময়মনসিংহে ২, ফেনীতে ২, সাভারে ১ এবং কুমিল্লায় একজন নিহত হয়েছেন।

নবীগঞ্জে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত

সকালে নারায়ণগঞ্জ থেকে একটি মাইক্রোবাস সিলেটের উদ্দেশে যাওয়ার পথে ঢাকা-সিলেট মহাসড়কের কান্দিগাঁও এলাকায় চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারায়। এতে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে নারীসহ নয়জন নিহত হন। আহত হন আরও তিনজন।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মকর্তা আব্দুল মালেক জানান, আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে নেওয়ার পর আরও একজনের মৃত্যু হয়।

নিহতদের মধ্যে সাতজনের নাম জানা গেছে।  তারা হলেন রাজিব, আসমা, আব্বাস উদ্দিন, মহসিন, ইমন খান, রাব্বি ও সুমনা। এর মধ্যে সুমনা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং  বাকিরা ঘটনাস্থলেই মারা যান। 

ব্রাহ্মণবাড়িয়ায় বাসের ধাক্কায় নিহত

ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে চান্দুরা নতুন পেট্রোল পাম্পের সামনে বাসের ধাক্কায় মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে ছয় যাত্রী নিহত হয়েছেন।

খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাঈনুল ইসলাম জানান, নিহতদের মধ্যে চারজনের নাম জানা গেছে।  তারা হলেন-সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমনের (১৯)।

আহতরা হলেন-শাহিন (৩০), বিজয় (১৯), আবীর (১৯) ও জিসান (২৪)। তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা নারায়ণগঞ্জ থেকে মাজার জিয়ারতের উদ্দেশে সিলেট যাচ্ছিলেন বলেও জানান ওসি।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ট্রাকচাপায় মাসুম বেপারী (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে ঢাকা-সিলেট মহাসড়কের মালিহাতা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  নিহত মাসুম বেপারী মানিকগঞ্জ জেলার আব্দুর রউফ বেপারীর ছেলে ও তিনি আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রে চাকরি করতেন।

ময়মনসিংহে ট্রাক-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত

ময়মনসিংহের ভালুকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে মাছবাহী পিকআপ ভ্যান ধাক্কা দিলে দুজন নিহত হন।  এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। আজ শুক্রবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার মেহরাবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

নিহতরা হলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তালাককোর্ট গ্রামের আব্দুছ ছালামের ছেলে ট্রাকের হেলপার আজিল (২২) ও নেত্রকোণা জেলার টাগরাকোটা গ্রামের শ্রী মানিকের ছেলে পিকআপ ভ্যানের যাত্রী রাজন (২৮)।

ফেনীতে দুই মোটরসাইকেল আরোহী নিহত

ফেনীর সোনাগাজী উপজেলায় দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার মতিগঞ্জ এলাকায় একটি নির্মাণাধীন ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে।

সাভার শিল্প পুলিশের কনস্টেবল নিহত

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় ট্রাকচাপায় আকাশ আহম্মেদ (২২) নামে শিল্প পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। শুক্রবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আকাশ আহম্মেদ ঢাকা জেলার ধামরাই উপজেলার আব্দুল মজিদের ছেলে বলে জানান সাভার হাইওয়ে পুলিশের পরিদর্শক আব্দুল্লাহ হেল বাকী।

কুমিল্লায় গাড়িচাপায় নিহত

কুমিল্লার দাউকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অজ্ঞাত গাড়ি চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার সকালে দাউদকান্দির জিংলাতলী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। মরদেহ দাউদকান্দির গৌরিপুর হাসপাতালে রাখা হয়েছে।

দাউদকান্দি হাইওয়ে থানার এসআই শাহাদাৎ হোসেন বলেন, মোটরসাইকেল আরোহীকে চাপা দিয়ে গাড়িটি দ্রুত পালিয়ে যায়। তার পরিচয় জানার চেষ্টা চলছে বলে জানান পুলিশ কর্মকর্তা।

উপরে