প্রকাশিত : ৭ মার্চ, ২০২০ ১২:৩৮

নন্দীগ্রামে নালায় পানি যাওয়াকে কেন্দ্র করে মহিলাকে কুপিয়ে জখম, গ্রেফতার ২

অনলাইন ডেস্ক
নন্দীগ্রামে নালায় পানি যাওয়াকে কেন্দ্র করে মহিলাকে কুপিয়ে জখম, গ্রেফতার ২

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার পল্লীতে নালায় পানি যাওয়াকে কেন্দ্র করে মাজেদা বেগম (৩৫) নামের এক মহিলাকে কুপিয়ে জখম করেছে প্রভাবশালী সন্ত্রাসীরা।

সরজমিনে গিয়ে এলাকাবাসী সুত্রে জানা যায়, উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের মুরাদপুর তেতুলিয়াগাড়ী গ্রামের মৃত: আলতাফ আলীর ছেলে আব্দুর রহমান কয়েক বছর পূর্বে মাঠে একটি গভীর নলকুপ স্থাপন করে। উক্ত গভীর নলকুপ থেকে এলাকার কৃষকরা পানি নিয়ে চাষাবাদ করে আসছিলো। এমতাবস্থায় একই গ্রামের মোজাম্মেল ও তার ছেলে লিটন শত্রুতা মূলক মাঠে আরেকটি অগভীর নলকুপ স্থাপন করে। এরপর মোজাম্মেল ও তার ছেলে লিটন এলাকার কৃষকদের জমিতে পানি সেচ না দেওয়ার জন্য আব্দুর রহমান কে হুমকি ধামকি প্রদান করে ও জোর করে আব্দুর রহমানের গভীর নলকুপের নালা দিয়ে মোজাম্মেল ও তার ছেলে তাদের অগভীর নলকুপের পানি স্থানান্তর করতে থাকে।

শুক্রবার সকাল সাড়ে ৮টায় তারা আবারো উক্ত নালা দিয়ে পানি স্থানান্তর করতে গেলে আব্দুর রহমানের ছেলে মতলেব ও মোস্তফা বাধা দেয়। এসময় মোজাম্মেল, তার ছেলে লিটন ও হেলাল দলবল সহ রামদা, হাসুয়া ও লাঠি নিয়ে তাদের মারপিট করে। খবর পেয়ে আব্দুর রহমানের স্ত্রী মাজেদা বিবি (৩৫) ছেলেদের বাচাতে এগিয়ে এলে সন্ত্রাসীরা তাকে হাসুয়া দিয়ে মাথায় কুপিয়ে গুরতর জখম করে।

স্থানীয় জনগন গুরতর আহত অবস্থায় মাজেদা বিবি কে উদ্ধার করে বগুড়া শজিমেকে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে ঢাকায় প্রেরন করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। এরপর খবর পেয়ে নন্দীগ্রাম থানা পুলিশ সেখানে উপস্থিত হলে পুলিশকে দেখে এলাকাবাসী উত্তেজিত হয়ে পড়েন। পরে পুলিশ উত্তেজিত জনতাকে শান্ত করেন এবং যেকোনো অপ্রিতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করে।

ইতিপূর্বে কে বা কারা আব্দুর রহমানের গভীর নলকুপের মিটার ভাঙচুর করে ও তার খড়ের গাদা  আগুন দিয়ে পুড়িয়ে দেয়। উক্ত ঘটনায় আব্দর রহমান বাদি হয়ে ১৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে পুলিশ লিটনের স্ত্রী মৌসুমী (৩৬) ও হেলালের স্ত্রী শাপলা (২৫) কে গ্রেফতার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুর রহিম জানান, উক্ত ঘটনায় দুই জন কে গ্রেফতার করা হয়েছে ও অন্যান্য আসামীদের গ্রেফতারের জোর প্রচেষ্টা চলছে।

 

উপরে