প্রকাশিত : ৭ মার্চ, ২০২০ ১৩:৫৫

৭ই মার্চের ভাষণ ছিলো স্বাধীনতার দিক নির্দেশনা: মজিবর রহমান মজনু

প্রেস বিজ্ঞপ্তি
৭ই মার্চের ভাষণ ছিলো স্বাধীনতার দিক নির্দেশনা: মজিবর রহমান মজনু

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, ৭ই মার্চের ভাষণ ছিলো স্বাধীনতার দিক নির্দেশনা। এই দিনই বঙ্গবন্ধু স্বাধীনতার অনানুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলেন। এই ভাষণের মাধ্যমেই পুরো বাঙালি জাতি একত্রিত হয়েছিলো। আজও সারাবিশ্বে নিপীড়িত-নির্যাতিত মানুষের প্রতিবাদের প্রতিধ্বনি হলো বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ। তাইতো জাতিসংঘ এই ভাষণকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি প্রদান করেছে। যা বাঙালি জাতির জন্য অত্যন্ত গর্বের বিষয়। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী আগামী ১৭ই মার্চ থেকে শুরু হবে। জেলা থেকে শুরু করে উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড এবং গ্রাম পর্যায় পর্যন্ত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচীর আলো ছড়িয়ে দিতে হবে। শুধুমাত্র অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা নয়, মানবিক বিষয়কে গুরুত্ব দিতে হবে। বঙ্গবন্ধুর মূল বিষয় ছিলো মানুষ। সেই মানুষকে গুরুত্ব দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচী বাস্তবায়ন করতে হবে।

আজ শনিবার সকাল ৮টায় দলীয় কার্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বগুড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। এছাড়াও বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, তোফাজ্জল হোসেন দুলু, টি জামান নিকেতা, আবুল কালাম আজাদ, এড. আমানুল্লাহ, সাগর কুমার রায়, আসাদুর রহমান দুলু, প্রদীপ কুমার রায়, এড. তবিবর রহমান তবি, এড. সাইফুল ইসলাম, এড. জাকির হোসেন নবাব, সুলতান মাহমুদ খান রনি, এড. শফিকুল আলম আক্কাস, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, এস এম রুহুল মোমিন তারিক, এস এম শাজাহান, এবিএম জহুরুল হক বুলবুল, মাশরাফী হিরো, আল রাজী জুয়েল, আছালত জামান, ডা. বজলুর রহমান, এড. মন্তেজার রহমান মন্টু, আবু সুফিয়ান সফিক, মাফুজুল ইসলাম রাজ, ওবায়দুল হাসান ববি, অধ্যক্ষ খাদিজা খাতুন শেফালী, আলমগীর বাদশা, আব্দুস সালাম, সাজেদুর রহমান সাহীন, আমিনুল ইসলাম ডাবলু, এড. লাইজিন আরা লিনা, ডালিয়া নাসরিন রিক্তা, মঞ্জুরুল হক মঞ্জু, নাইমুর রাজ্জাক তিতাস, অসীম কুমার রায়, রাশেদুজ্জামান রাজন প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল পৌণে ৮টায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

 

উপরে