প্রকাশিত : ৭ মার্চ, ২০২০ ১৫:৩০

বিরামপুরে লাখো কণ্ঠে ৭ মার্চের ভাষন পাঠ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি
বিরামপুরে লাখো কণ্ঠে ৭ মার্চের ভাষন পাঠ

বিরামপুর উপজেলার সকল শিা প্রতিষ্ঠানের শিার্থীদের নিয়ে পাইলট হাইস্কুল মাঠে লাখো কণ্ঠে ৭মার্চের ভাষন পাঠ অনুষ্ঠিত হয়েছে। বিশাল এ অনুষ্ঠানের নেতৃত্ব দেন দিনাজপুর-৬ আসনের এম,পি শিবলী সাদিক। সেই ভাষনে একই সাথে সুর মেলান বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী এবং মুক্তিযোদ্ধাসহ নানান শ্রেণি পেশার প্রতিনিধিরা।

এ সময় গভীর আবেগ ও ভাবগম্ভীর আবহের সৃষ্টি হয়। এই অনুষ্ঠানে বাংলাদেশের কল্যাণে বঙ্গবন্ধুর অবদান স্মরণের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করা হয়। ৭মার্চ সকাল থেকে বিভিন্ন শিা প্রতিষ্ঠানের শিক, শিার্থী, প্রশাসনিক কর্মকর্তা,  জনপ্রতিনিধি ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ পাইলট হাইস্কুল মাঠে সমবেত হন। জাতীয় সঙ্গীতের পর বেলা ১১টায় লাখো কণ্ঠে ঐতিহাসিক ৭ মার্চের পুরো ভাষন সমস্বরে পাঠ করা হয়।

এ ভাষনের সময় বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, দিনাজপুর-৬ আসনের এম,পি শিবলী সাদিক, উপজেলা চেয়ারম্যান খাইরুল আলম রাজু, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, থানার ওসি মনিরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিবেশ কুন্ডু, নাড়ু গোপাল কুন্ডু, দিলীপ কুন্ডু প্রমূখ। উল্লেখ্য, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠতম রাজনৈতিক ভাষণ। আজ অবধি এমন রাজনীতিক বিশ্ববাসী পায়নি। একটি নিপীড়িত জাতির আত্মোপলব্ধির শ্রেষ্ঠতম দিন ৭ মার্চ। এ দিন আমাদের সমুখে উন্মোচিত হয়েছিল আমাদের হাজার বছরের উযযাপিত জীবনের খতিয়ান।

উপরে