প্রকাশিত : ৭ মার্চ, ২০২০ ১৭:৫৪

শ্বাসকষ্টের কারণে নিঃশ্বাস নিতে পারছেন না খালেদা: সেলিমা ইসলাম

অনলাইন ডেস্ক
শ্বাসকষ্টের কারণে নিঃশ্বাস নিতে পারছেন না খালেদা:  সেলিমা ইসলাম

মানবিক বিবেচনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তার মেঝ বোন সেলিমা ইসলাম।

আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সামনে এ আহ্বান জানান তিনি।

সেলিমা ইসলাম বলেন, ‘উনার (খালেদা জিয়া) স্বাস্থ্যের অবস্থা আগের মতনই আছে। কোনোকিছুর পরিবর্তন হয়নি। শ্বাসকষ্টের কারণে উনি নিঃশ্বাস নিতে পারছেন না। তার বাম হাতটা সম্পূর্ণ বেঁকে গেছে। সোজা হয়ে দাঁড়াতে পারছেন না, খেতে পারছেন না, খেলে বমি হয়ে যাচ্ছে।’

খালেদা জিয়ার সর্বশেষ যে জামিন আবেদন করা হয়েছে সে বিষয়ে তিনি সবকিছু জানেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নে তার বোন বলেন, ‘উনি এসব বিষয়ে সবকিছু জানেন। আমরা মনে করি, মানবিক কারণে তাকে মুক্তি দেয়া উচিত। তার স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ। এতকিছুর পরেও আমরা তাকে জীবিত অবস্থায় হাসপাতাল থেকে নিয়ে যেতে পারব কি না, সেটা নিয়ে সন্দিহান। আমরা তো বলছি, সরকার অন্তত মানবিক দিকটা বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিক।’

বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে শনিবার বিকেল ৩টায় যান তার পরিবারের সদস্যরা। তখন উনার মেঝ বোন সেলিমা ইসলাম ছাড়াও উপস্থিত ছিলেন ভাই শামীম ইস্কেন্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, ভাতিজা অভিক ইস্কেন্দার, ভাগ্নি সামিয়া ইস্কেন্দার।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদারও উপস্থিত ছিলেন।
উপরে