প্রকাশিত : ১০ মার্চ, ২০২০ ১৩:১৯

বিরামপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে সাবেক শ্বশুরের মামলায় যুবক কারাগারে

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
বিরামপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে সাবেক শ্বশুরের মামলায় যুবক কারাগারে

দিনাজপুরের বিরামপুরে চীন প্রবাসী আব্দুল্লাহ আল হাসান (২৬) নামের এক জামাতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে সাবেক শশুর জামান আলী।

এই ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে সাবেক জামাতাকে আটক করে সোমবার দুপুরে দিনাজপুর আদালতে সোপর্দ করেছে। বিরামপুর থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে প্রকাশ, বিরামপুর পৌর এলাকার গড়েরপাড় মহল্লার ভাড়াটে এক মেয়ের সাথে ২০১২ সালে বিরামপুর প্রফেসরপাড়া মহল্লার মামুনুর রশিদের পুত্র আব্দুল্লাহ আল হাসানের (২৬) বিয়ে হয়। এক বছর পর হাসান চীনে চলে যান। সেখান থেকে বিভিন্ন সময় দেশে ফিরে হাসান স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করেন। এ অবস্থায় ২০১৮ সালে স্ত্রী হাসানকে তালাক প্রদান করেন।

আব্দুল্লাহ এর সাবেক শ্বশুর জামান আলী  বলেন, আমার মেয়ে তার স্বামীকে তালাক দেয়ার পর বিভিন্ন ধরণের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিতে থাকে। গত ২০ ফেব্রুয়ারি হাসান তার মোবাইলে রাখা অশালীন ছবিগুলো বিভিন্ন ফেইসবুক আইডি থেকে আমার মেয়ের, আমার অপর জামাতা, মেয়ের বন্ধু-বান্ধবসহ আত্মীয় স্বজনের ফেইসবুক মেসেঞ্জারে প্রেরণ করেন এবং বাকি ভিডিওগুলো সোস্যাল মিডিয়ায় ভাইরাল করা হুমকি প্রদান করেন।

ওসি মো. মনিরুজ্জামান মনির বলেন, রবিবার রাতে মেয়ের বাবা মো. জামান আলী বিরামপুর থানায় আব্দুল্লাহ আল হাসানের বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা  করেন। রাতেই ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের একটি দল বিরামপুরের ঘোড়াঘাট রেলগুমটি এলাকায় অভিযান চালিয়ে আব্দুল্লাহ আল হাসানকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃত আসামীকে সোমবার দুপুরে দিনাজপুর জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

উপরে