প্রকাশিত : ১১ মার্চ, ২০২০ ১৩:০৯

কাহালুতে অবৈধ ভাবে পুকুর খনন করে সরকারি রাস্তা নষ্ট করার অভিযোগে গ্রামবাসীর ট্রাক আটক

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ
কাহালুতে অবৈধ ভাবে পুকুর খনন করে সরকারি
রাস্তা নষ্ট করার অভিযোগে গ্রামবাসীর ট্রাক আটক

মঙ্গলবার বগুড়ার কাহালুতে অবৈধ ভাবে পুকুর খনন করে সরকারি পাকা রাস্তা নষ্ট করার অভিযোগে গ্রামবাসী কর্তৃক মাটি বহনকারী ট্রাক আটক।

গ্রামবাসীর অভিযোগ সূত্রে জানা যায়, কাহালু উপজেলার সদর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের মৃতঃ রইচ উদ্দিন মন্ডলের ছেলে আবু বক্কর মন্ডল প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে প্রায় ১৮/২০ বিঘা আবাদী জমিতে মাটি খনন করে বিক্রির উদ্দেশে দৈনিক ১২ টি ট্রাক যোগে দৃর্গাপুর মুসার ভাটায় মাটি গুলো মজুদ করছে। দৈনিক ১২ টি মাটি ভর্তি ট্রাক দিবারাত্রী নতুন কার্পেটিংকৃত পাকা রাস্তার উপর দিয়ে মাটি পরিবহনের ফলে রাস্তা ফেটে কার্পেটিং উঠে যাচ্ছে। দ্রুত গতিতে ট্রাক চালানোর ফলে গ্রামবাসী সহ উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক,ছাত্র/ছাত্রী এবং পথচারীরা আতংকে থাকে। প্রতিনিয়ত হাঁস-মুরগী ট্রাক চাপায় পিষ্ট হচ্ছে। অনেক প্রাইমারী স্কুলের শিক্ষার্থীরা স্কুলে যাওয়া ছেড়ে দিয়েছে।

পাইকপাড়া গ্রামের নুরুল হক, আনোয়ার হোসেন, মোস্তফা আলী সহ অনেকে জানান আমরা প্রতিবাদ করলে প্রভাবশালী আবু বক্কর তার ক্যাডার বাহিনী দ্বারা হুমকি-ধামকি ও মহড়ার ফলে গ্রামবাসী ভয়ে থাকে। গ্রামবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। তারা আরও জানান, গত ০২/০৩/২০২০ইং তারিখে কাহালু উপজেলা নির্বাহি অফিসার বরাবরে গ্রামবাসীর পক্ষ হতে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এ ব্যাপারে কাহালু উপজেলা নির্বাহি অফিসার মো.মাছুদুর রহমান এর সাথে কথা বলা হলে তিনি অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করে বলেন তদন্ত সার্পেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

উপরে