প্রকাশিত : ১১ মার্চ, ২০২০ ১৩:১৭

হিলি বন্দরে ভারতীয় ট্রাক ড্রইভার-হেলপারদের করোনা ভাইরাসের পরীক্ষা শুরু

হিলি (দিনাজপুর)
হিলি বন্দরে ভারতীয় ট্রাক ড্রইভার-হেলপারদের করোনা ভাইরাসের পরীক্ষা শুরু

দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারত থেকে আসা ট্রাক ড্রাইভার ও হেলপারদের করোনা ভাইরাসের পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছেন মেডিকেল টিম। ননকনডাক্ট অটোমোটেড র্থামোমিটার দিয়ে শরীরের তাপমাত্রা পর্যবেক্ষন করছেন তারা। ইমিগ্রেশন চেকপোস্টে করোনা ভাইরাসের বাড়তি সতর্কতা অব্যাহত রয়েছে অনেক আগে থেকে। হিলি চেকপোস্ট দিয়ে যাতায়াত কারী দেশী বিদেশী নাগরিকদের পরামর্শ দিয়ে যাচ্ছে এই স্থানীয় মেডিকেল টীম।

হিলি পানামা পোর্ট লিংকের গনসংযোগ কর্মকর্তা সোহারফ হোসেন প্রতাব মল্লিক জানান, ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে যে সকল ট্রাক বাংলাদেশে প্রবেশ করতো সেই সব পন্য বাহী ট্রাকের চালক ও খালাসীদের  (হেলপার) ভারতের হিলি থেকে স্বাস্থ্য পরীক্ষা করে ছেড়ে দেয়। বুধবার (১১ মার্চ) হিলি পানামা পোটের ভিতর্রে সকাল থেকে স্থানীয় একটি মেডিকেল টিম প্রবেশ করে ভারতীয় ড্রাইভার-হেলপালদের করোনা ভাইরাসের পরীক্ষা শুরু করেছেন।

এদিকে হিলি ইমিগ্রেশন অফিসার ইনচার্জ সেকেন্দার আলী জানায়, করোনা ভাইরাসের কারনে হিলি চেকপোস্ট দিয়ে যাত্রী যাতায়াত আংশিক কমে গেছে। এখন প্রতিদিন গড়ে ৬ থেকে ৭ শত যাত্রী যাতায়াত করছে।  আর যে সকল যাত্রী ভারত থেকে বাংলাদেশে আসছেন মেডিকেল টিম তাদের প্রাথমিক ভাবে স্বাস্থ্য পরিক্ষা করছেন। আর এর পরই হিলি ইমিগ্রেশন কতৃপক্ষ তাদেরকে দেশে প্রবেশের অনুমতি দিচ্ছেন। অপরদিকে যে সকল যাত্রী ভারতে যাচ্ছেন তাদেরকে ভারত হিলিতে মেডিকেল টিম স্বাস্থ্য পরিক্ষা করছেন।

উপরে