প্রকাশিত : ১১ মার্চ, ২০২০ ১৩:৫৪

অনলাইনে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৭

অনলাইন ডেস্ক
অনলাইনে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৭

জয়পুরহাটে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি খুলে প্রতারণা করার অভিযোগে ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার গভীর রাতে শহরের ভিন্ন ভিন্ন জায়গা থেকে তাদের আটক করা হয়।

তারা হলেন- জয়পুরহাট সদর উপজেলার গতন শহর এলাকার শিবলী নোমানী (২৩), রাঘবপুর এলাকার হাবিবুল বাশার (১৭), ক্ষেতলাল উপজেলার মারুফ শাহারিয়া (২০), দিনাজপুর জেলার ফুলবাড়ীর রনিক হোসেন (১৮), গাইবান্ধা জেলার পলাশবাড়ীর শিবরামপুর এলাকার আব্দুল্লাহ আল আদনান (২০), দূর্গাপুর এলাকার মামুনুর রশিদ প্রান্ত (২২), বগুড়ার নন্দিগ্রাম নিজামতকুড়ি এলাকার সাব্বির রহমান (২১)।

জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে দেওয়ানপাড়া এলাকায় অভিযান চালিয়ে অনলাইন প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০টি কম্পিউটার, ১০টি মনিটর এবং কম্পিউটারের বিভিন্ন যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার জানিয়েছেন, দীর্ঘদিন যাবত অবৈধভাবে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ফেইক নেম জেনারেটর সফটওয়্যার ও ওয়েবসাইট ব্যবহার করে মেয়েদের নামে ফেইক আইডি তৈরি করে প্রতারণা করে আসছিল।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে জয়পুরহাট জেলার সদর থানায় মামলা দায়ের করে সকালে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

উপরে