প্রকাশিত : ১১ মার্চ, ২০২০ ১৭:০১

বগুড়ায় বিদেশ ফেরত দুজন হোম কোয়ারেন্টাইনে

অনলাইন ডেস্ক
বগুড়ায় বিদেশ ফেরত দুজন হোম কোয়ারেন্টাইনে

কুয়েত ও ইতালি থেকে বগুড়ায় ফেরা দুই ব‌্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আজ বুধবার বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজার রহমান ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু সাংবাদিকদের এ ত‌থ‌্য জানিয়েছেন।

তবে ওই দুই চিকিৎসা কর্মকর্তা জানিয়েছেন, প্রবাসী দুজন সুস্থ আছেন। তাদের শরীরে করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ নেই। অধিক সতর্কতার জন্য তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

ডা. সামির হোসেন মিশু জানান, গত ৭ মার্চ ইতালি থেকে একজন বগুড়া সদর উপজেলার হাজারাদিঘীতে নিজবাড়িতে ফেরেন। তিনি সুস্থ থাকলেও সতর্কতার জন্য তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

ডা. মোস্তাফিজার রহমান জানিয়েছেন, সোনাতলা উপজেলায় চার ব্যক্তি বিদেশ থেকে ফিরেছেন। তাদের মধ্যে একজন কুয়েত থেকে গত ৮ মার্চ বগুড়ায় আসেন। তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। বিদেশফেরত ব্যক্তিরা সুস্থ আছেন। আতঙ্কিত হওয়ার কারণ নেই।

এদিকে, ১৬ ফেব্রুয়ারি চীন থেকে একজন, ১৭ ফেব্রুয়ারি সিঙ্গাপুর থেকে একজন এবং ২৫ ফেব্রুয়ারি নেদারল্যান্ডস থেকে একজন বগুড়ায় ফিরেছেন। তাদের দেহে করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ দেখা যায়নি।

উপরে