প্রকাশিত : ১২ মার্চ, ২০২০ ১২:৫৪

নন্দীগ্রামে করোনা মোকাবেলায় কমিটি গঠন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
নন্দীগ্রামে করোনা মোকাবেলায় কমিটি গঠন

বগুড়ার নন্দীগ্রামে করোনা ভাইরাস প্রতিরোধে নানা ধরনের প্রস্তুতি নিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। গঠন করা হয়েছে ৬ সদস্যের মেডিকেল টিম ও জরুরি সেবা দেয়ার জন্য খোলা হয়েছে কন্ট্রোল রুম।

জানা গেছে, ইতিমধ্যে করোনা প্রতিরোধে পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোছা. শারমিন আখতারের সভাপতিত্বে এক জরুরি সভা করা হয়েছে। সভায় করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষে উপজেলা পর্যায়ে কর্মকর্তাদের সমন্বয়ে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

পাশাপাশি আরেকটি ৬ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া জরুরি সভায় স্বাস্থ্য কমপ্লেক্সে কন্ট্রোল রুম খোলা, আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা, করোনা আক্রান্ত দেশ থেকে আগত ব্যক্তিদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার খোলাসহ নানা সিদ্ধান্ত হয়েছে। তবে এখনো আইসোলেশন ইউনিট প্রস্তুত করা হয়নি।

করোনা ভাইরাস মোকাবেলায় আগাম সতর্কতা হিসেবে যে কোনো তথ্য দিতে নন্দীগ্রাম বিজরুল স্বাস্থ্য কমপ্লেক্সে খোলা হয়েছে কন্ট্রোল রুম। করোনা সম্পর্কিত কোনো তথ্য জানতে চাইলে বা কোনো সহযোগীতা চাইলে ০১৭৩০-৩২৪৬২৫ নম্বরে যোগাযোগ অনুরোধ করা যাচ্ছে। বিজরুল স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত গাউন ও মাস্কের সরবরাহ নেই। তবে এখন পর্যন্ত এই উপজেলায় কোনো করোনা রোগী এবং সন্দেহজনক কাউকে পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: তোফাজ্জল হোসেন মন্ডল বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে নানা ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। হাসপাতালের হলরুমে আইসোলেশন ইউনিট প্রস্তুত করা হচ্ছে। পর্যাপ্ত গাউন ও মাস্কের জন্য চাহিদা পাঠানো হয়েছে। আতঙ্কিত হওয়ার কিছু নাই।

উপরে