প্রকাশিত : ১২ মার্চ, ২০২০ ১৩:০৬

আতঙ্কিত না হয়ে সচেতনতার মাধ্যমে করোনাভাইরাসের বিস্তার রুখে দিতে হবে: বগুড়া পুলিশ সুপার

ষ্টাফ রিপোর্টার
আতঙ্কিত না হয়ে সচেতনতার মাধ্যমে করোনাভাইরাসের বিস্তার রুখে দিতে হবে: বগুড়া পুলিশ সুপার

গুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) বলেছেন, বিশ্বজুড়ে ছড়িয়ে পরা কোভিড-১৯ নোভেল করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতনতার মাধ্যমে এর বিস্তার রুখে দিতে হবে। নিজ পরিবার থেকে শুরু করে এলাকাভিত্তিক সকলকে এর প্রতিরোধের উপায় সম্পর্কে অবগত করতে হবে।

বগুড়া জেলা পুলিশের উদ্যোগে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে বুধবার সকালে শহরের মালতীনগর বগুড়া মহিলা ডিগ্রি কলেজের হল রুমে শিক্ষার্থীদের সাথে সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন।

বগুড়া মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোকাব্বর হোসেনের সভাপতিত্বে সভায় জেলা পুলিশ সুপার উপস্থিত প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীদের মাঝে আরো বলেন, করোনা ভাইরাস ভারি হওয়ায় এটি সাধারণত মাটিতে পড়ে থাকে। হাত পায়ের সংস্পর্শে নাক মুখ দিয়ে শরীরে প্রবেশ করে। তাই বাহিরে যাওয়ার সময় মাস্ক ব্যবহার করতে হবে। আবার বাসায় ফিরে সঠিক ভাবে শরীরের অঙ্গপ্রতঙ্গ ভালোভাবে পরিস্কার করতে হবে। ধর্মীয় অনুশাসন পালন করে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার মাধ্যমে এই ভাইরাসকে অনেকাংশেই প্রতিরোধ করা সম্ভব। সেই সাথে এই ভাইরাসে কেউ আক্রান্ত হলে সাথে সাথে চিকিৎসার জন্য দ্রুত নিকটস্থ সরকার কর্তৃক স্থাপিত কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানোর ব্যবস্থা করার আহব্বান জানান তিনি।

সভায় তিনি ভবিষ্যৎ প্রজন্মকে যারা নেতৃত্ব দিবে সেই শিক্ষার্থীদের তিনি সর্বদা সচেতন থাকার আহব্বান জানান এবং যেকোন পরিস্থিতিতে জেলা পুলিশ পরিবার সকলের পাশে থাকবেন বলে তিনি সভায় প্রতিশ্রুতি দেন।

সচেতনতামূলক সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম বদিউজ্জামান। এসময় বগুড়া মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক একেএম সারোয়ার হোসেন, সিরাজুন নাহার, শামীমা সুলতানা, তাহেরা বেগম, মাহমুদা আখতার বানু, প্রভাষক হরিপদ রায়, প্রভাষক জহুরুল ইসলাম, সেলিমা খাতুন, নাসরিন বেগম, মাসুদ রানা, আব্দুর রাজ্জাক, খাদিজা খানম, রাহেলা খাতুন, তুহিন রানা, শফি মাহমুদ, শ্যামলী রানী সহ শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা পরবর্তী অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে জেলা পুলিশের সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)।

 

উপরে