প্রকাশিত : ১৫ মার্চ, ২০২০ ১৬:৫১

পাপিয়ার দুই সহযোগী ফের রিমান্ডে

অনলাইন ডেস্ক
পাপিয়ার দুই সহযোগী ফের রিমান্ডে

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়ার দুই সহযোগীর ফের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ রোববার ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- সাব্বির খন্দকার ও শেখ তাইবা নূর।

গত ১১ মার্চ বিমানবন্দর থানার মামলায় তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার মো. সালাউদ্দিন পাপিয়া, তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীসহ এ দুই আসামির ১০ দিন করে রিমান্ড আবেদন করেন।  ওই দিন আদালত পাপিয়া ও তার স্বামীর পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আর এ দুই আসামি কারাগারে থাকায় আদালত রিমান্ড শুনানির জন্য রোববার দিন ধার্য করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, পাপিয়া ও তার স্বামীকে দেশীয় ও বিদেশি মুদ্রার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা সন্তোষজনক জবাব দিতে পারেননি। পাপিয়া, সুমন ও সাব্বির তাইবা নূরের সহযোগিতায় ও পরস্পর যোগসাজসে জ্ঞাতসারে জাল মুদ্রা বাজারজাত করার উদ্দেশে বহন, বিপুল পরিমাণ সংঘবদ্ধ অপরাধলব্ধ অর্থপাচারের উদ্যোগ নিয়ে অপরাধ করেছে মর্মে সাক্ষ্য প্রমাণ পাওয়া যাচ্ছে।

আসামিদের নাম-ঠিকানা যাচাই, জাল টাকাসহ বিপুল পরিমাণ অবৈধ অর্থ ও বৈদেশিক টাকার উৎসের অনুসন্ধান, জাল টাকা তৈরিতে এবং দেশের অর্থপাচারের কাজে জড়িত সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্যদের শনাক্তকরণ, অবস্থান নির্ণয় ও গ্রেপ্তার, অপরাধ জগতে আসার কারণ এবং পেছনের শক্তির সন্ধান, অবৈধ মাদক ও অস্ত্রের ব্যবহার, চোরাচালান, অর্থের বিনিময়ে জমির দখল-বেদখল, অনৈতিক ব্যবসাসহ বিভিন্ন অপরাধমূলক কাজের তথ্য-উপাত্ত উদঘাটন ও যাচাই-বাছাইয়ের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

রাষ্ট্রপক্ষে বিমানবন্দর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান আসামিদের ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। আসামিদের পক্ষে মীর মো. শাখাওয়াত হোসেনসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দুইজনের তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ২৪ ফেব্রুয়ারি ও ১ মার্চ এ দুই আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৭ ফেব্রুয়ারি দুই দফা রিমান্ড শেষে আসামিদের কারাগারে পাঠানো হয়।  এরপর র‌্যাব মামলাটি তদন্ত পাওয়ার পর তাদের ফের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করেন।

এদিকে পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান বিমানবন্দর থানার এ মামলায় এবং শেরেবাংলা নগর থানার দুই ১০ দিনের রিমান্ডে রয়েছেন।

গত ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ আসামিদের গ্রেপ্তার করে র‌্যাব।

উপরে