প্রকাশিত : ১৭ মার্চ, ২০২০ ১২:২৫

বগুড়া সদরে ৪৪ হাজার শিশুকে হাম-রুবেলা’র টিকা দেয়া হবে

ষ্টাফ রিপোর্টার
বগুড়া সদরে ৪৪ হাজার শিশুকে হাম-রুবেলা’র টিকা দেয়া হবে

বগুড়া সদর উপজেলায় ৯ মাস বয়স থেকে ১০ বছরের নিচে বয়সী শিশুদের হাম-রুবেলা টিকা প্রদান করা হবে। হাম-রুবেলা টিকাদান কর্মসূচি নিয়ে সোমবার সকাল ১১টায় সদর উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তার কার্যালয়ে এবিষয়ে প্রশিক্ষণ ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকতা ডাঃ সামির হোসেন মিশু। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা শিক্ষা অফিসার জোবায়দা রওশন জাহান। হাম-রুবেলা টিকাদান কি, কেন ছড়ায়, এ থেকে পরিত্রাণের উপায়, পরিস্কার পরিচ্ছন্ন থাকাসহ কর্মসূচি নিয়ে বিস্তারিত তুলে ধরেন বিশ^ স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডাঃ তারেক মোঃ রেজা।

সভায় বগুড়া সদর উপজেলায় হাম-রুবেলা টিকাদান কর্মসূচি বাস্তবায়নে বিভিন্ন পরামর্শ ও বক্তব্য প্রদান করেন সদর উপজেলার শেখোরকোলা ইউপি চেয়ারম্যান কামরুল হাসান ডালিম, মেডিকেল অফিসার (রোগনিয়ন্ত্রণ) ডাঃ আসমা হক, ডা: অসীম কুমার সাহা, এমটি (ইপিআই) মোতাহার হোসেন, স্যানিটারী ইন্সপেক্টর ভূপন্দ্র নাথ রায়, শামিমা আকতার, আবু বক্কর সিদ্দিক। অনুষ্ঠানে সাংবাদিক, সুধিজন, মসজিদের ঈমাম ও স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন। ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল বগুড়া সদর উপজেলায় ৯ মাস বয়স থেকে ১০ বছরের নিচে বয়সী শিশুদের হাম-রুবেলা টিকা প্রদান করা হবে। বগুড়া সদরে মোট ১১টি ইউনিয়নের ৩৩টি ওয়ার্ডে ২৬৪টি কেন্দ্রের মাধ্যমে টিকাদান করা হবে। বগুড়া সদর উপজেলায় মোট ৪৪ হাজার ৪৪১ জন শিশুকে টিকা দেয়া হবে।

 

উপরে