প্রকাশিত : ১৭ মার্চ, ২০২০ ১৫:০১

বিইউজে’র উদ্যোগে জাতির পিতার জন্মশতবার্ষিকী পালিত

বগুড়া প্রতিনিধি
বিইউজে’র উদ্যোগে জাতির পিতার জন্মশতবার্ষিকী পালিত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আলোচনা সভায় সাংবাদিক নেতারা বলেছেন, যে আকাক্সক্ষা নিয়ে জাতির পিতা স্বাধীনতার ডাক দিয়েছিলেন সেই সোনার বাংলা বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। মাত্র ৫৫ বছর বয়সে নিজের কর্মগুণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের স্থপতি হয়েছেন তা নয়, বরং তাঁর রাজনৈতিক প্রজ্ঞা ও মেধা তাঁকে বিশ্ব নেতা হিসেবে প্রতিষ্ঠিত করে। তিনি আজীবন নির্যাতিত, নিপীড়িত জনতার আশা-আকাক্সক্ষার প্রতীক হয়ে কাজ করেছেন। এই ক্ষেত্রে তিনি যেমন জনতাকে পাশে পেয়েছেন, তেমনি তাঁর পরিবারও তাঁকে সবসময় সমর্থন যুগিয়ে গেছেন। তিনি কোনদিন আপোষকামী হয়ে রাজনীতি করেননি, তাঁর দৃঢ়তা ছিলো হিমালয়ের মতোই মজবুত।

বগুড়া সাংবাদিক ইউনিয়নের(বিইউজে) উদ্যোগে মঙ্গলবার বেলা ১২টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টু। সংগঠনের সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের(বিএফইউজে) সাবেক সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, বিএফইউজে’র বর্তমান নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, অপর সদস্য ও বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বিইউজে সদস্য আব্দুল মোত্তালিব মানিক, কমলেশ মোহন্ত সানু, আব্দুস সালাম বাবু, মুরশিদ আলম, অধ্যাপক এসএম আইয়ুব, মিলন রহমান, এসএম কাওছার, আসাফ উদ দৌলা ডিউক, সাজেদুর রহমান সিজু, সাজ্জাদ হোসেন পল্লব, এম সিরাজুল ইসলাম, এইচ আলিম, ইলিয়াস হোসেন, লতিফুল করিম, রাজু আহম্মেদ প্রমুখ।

আলোচনা সভার শুরুতেই জাতির পিতা ও তাঁর পরিবারের প্রয়াত সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্দা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রয়াত সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংক স্টাফ কোয়ার্টার মসজিদের ইমাম মুফতি আমিনুল হক।

উপরে